সিলেটের উপজেলা চেয়ারম্যানদের ঢাকায় ডাকলেন খালেদা : ৪ নভেম্বর বৈঠক

Khaleda Ziaসুরমা টাইমস ডেস্কঃ সিলেট বিভাগের উপজেলা পরিষদ চেয়ারম্যান-ভাইস-চেয়ারম্যানদের ঢাকায় তলব করেছেন বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া। তার আহবানে বিএনপি ঘরণার উপজেলা চেয়ারম্যান-ভাইস-চেয়ারম্যানরা ঢাকায় যাচ্ছেন। আগামী ৪ নভেম্বর সিলেটের এই জনপ্রতিনিধিদের সঙ্গে বিএনপি চেয়ারপার্সন বৈঠক করবেন।
বিষয়টি নিশ্চিত করেন নিখোঁজ বিএনপি নেতা ইলিয়াসপত্নীও সিলেট জেলা বিএনপির সদস্য তাহসিনা রুশদি লুনা।
তিনি বলেন, ম্যাডাম (খালেদা জিয়া) সারা দেশের উপজেলা চেয়ারম্যান-ভাইসচেয়ারম্যান দফায় দফায় আহবান জানিয়েছে। এবার সিলেট বিভাগের প্রতিটি উপজেলার বিএনপিপন্থী চেয়ারম্যান-ভাইসচেয়ারম্যানদের আগামি ৪ নম্ভেবর আহবান জানান। ওই দিন বিকেলে গুলশান বিএনপির কার্যালয়ে খালেদা জিয়ার মতবিনিময় সভা অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে বলে লুনা জানিয়েছেন। এ সভায় লুনাও উপস্থিত থাকবেন বলে জানান। ঢাকায় যাওয়ার জন্য চেয়ারম্যান-ভাইস-চেয়ারম্যানরা প্রস্তুতি নিচ্ছেন বলে জানাগেছে।
বিএনপি দলীয় সূত্রে জানাযায়, বিএনপির চেয়ারর্পাসন বেগম খালেদা জিয়া এক সপ্তাহ পূর্বে সিলেট বিভাগের নব-নির্বাচিত উপজেলা পরিষদের চেয়ারম্যান-ভাইস-চেয়ারম্যানদের আহবান জানান। সিলেট বিভাগের দায়িত্বপ্রাপ্ত নেতা ইলিয়াস আলী নিখোঁজের পর থেকে এই বিভাগে সরকার বিরোধী আন্দোলন জমে উঠেনি।
যার ফলে খালেদা জিয়া আগামী দিনে সরকার বিরোধী আন্দোলন জোরধার করার জন্য নেতাকর্মীরদের পাশাপাশি উপজেলা চেয়ারম্যানদের ডেকে নিচ্ছেন এমনটাই মনে করছেন দলীয় নেতা-কর্মীরা। এতে তৃণমূল পর্যায়ের নেতাকর্মীদের মধ্যে প্রাণচাঞ্চল্য ফিরে এসেছে। আগামী দিনের সকল আন্দোলন সিলেট বিভাগে আরোও জোরধার হবে বলে দলীয় নেতাকর্মীরা মনে করছেন।
এব্যাপারে বিশ্বনাথ উপজেলা পরিষদের চেয়ারম্যান সুহেল আহমদ চৌধুরী বলেন, নেত্রীর (খালেদা জিয়া) ডাকে আমরা সিলেট বিভাগের উপজেলা চেয়ারম্যানরা ঢাকা যাচ্ছেন ৪ নম্ভেবর। তিনি বলেন, এবার নেত্রী কাছে ইলিয়াস আলীর সন্ধান আন্দোলনের ডাক দেওয়ার জন্য আহবান করা হবে।