যুবলীগ নেতা আব্দুল আলী হত্যার প্রতিবাদে উত্তাল কোম্পানীগঞ্জ

খুনীদের গ্রেফতার দাবিতে মিছিল-সমাবেশ

9 copy 1 copyসুরমা টাইমস ডেস্কঃ যুবলীগ নেতা আব্দুল আলী হত্যার প্রতিবাদে উত্তাল সিলেটের কোম্পানীগঞ্জ। খুনীদের গ্রেফতার ও ফাঁসির দাবিতে চলছে মিছিল-সমাবেশ। বৃহস্পতিবারও বিভিন্ন কর্মসুচী পালন করেছেন উপজেলাবাসী। সকালে উপজেলার বিভিন্ন গ্রাম থেকে প্রতিবাদী জনতা খন্ড খন্ড মিছিল নিয়ে উপজেলা পরিষদ মাঠে সমবেত হন। তারা যুবলীগ নেতা আব্দুল আলী ও তার খুনীদের ছবি সম্বলিত প্লে-কার্র্ড বহন করে মিছিল করেন। দুপুর ১২টায় উপজেলা পরিষদ মাঠে অনুষ্টিত হয় এলাকাবাসীর উদ্যোগে বিরাট মানববন্ধন।মানববন্ধনে বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠন অংশ গ্রহন করে। মানববন্ধন শেষে বেলা ১টায় উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে অনুষ্টিত হয় শোকসভা ও প্রতিবাদ সামাবেশ। মানববন্ধন ও সমাবেশে বক্তারা যুবলীগ নেতা আব্দুল আলীর খুনী কাজী আব্দুল অদুদ আলফ চেয়ারম্যানু, আকদ্দস , আলী হোসেন, আলী বক্স,ফজর আলী, মসাহিদ, সুহেল ও আলী আব্বাসসহ খুনের পরিকল্পনাকারী ও নেপথ্যের নায়কদের অবিলম্বে গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান। বক্তারা বলেন, আব্দুল আলী ছিলেন অন্যায়ের বিরুদ্ধে সাহসী কন্ঠস্বর। তিনি পাথুরে রাজ্য কোম্পানীগঞ্জে অবৈধ বোমা মেশিন, চাঁদাবাজি, সরকারী সম্পদ লুটপাট ও দূনীতির বিরুদ্ধে প্রতিবাদী হওয়ায় পরিকল্পিতভাবে তাকে খুন করা হয়েছে। বক্তারা অবিলম্বে খুনীদের গ্রেফতার না করলে কঠোর কর্মসুচী দেয়ার হুশিয়ারী উচ্চারন করেন।

কোম্পানীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলী আমজদের সভাপতিত্বে ও উপজেলা কৃষকলীগ সভাপতি রশিদ আলী মেম্বারের পরিচালনায় সমাবেশে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক আফতাব আলী কালা মিয়া, ইউপি চেয়ারম্যান ফরিদ উদ্দিন, এখলাছুর রহমান, যুগ্ম সাধারন সম্পাদক হুমায়ুন কবির মুছব্বির, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শমসুল ইসলাম রড, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আব্দুন নূর, ডেপুটি কমান্ডার শফি উদ্দিন রেনু, আওয়ামী লীগ নেতা আনোয়ার হোসেন বাবু, পূর্ব ইসলামপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মুল্লুক হোসেন, সাধারন সম্পাদক কিশোর রঞ্জন দে,দক্ষিন রনিখাই ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি আব্দুল হাশিম, সাবেক মুক্তিযোদ্ধো কমান্ডার চান মিয়া, উপজেলা যুবলীগের আহ্বায়ক ইকবাল হোসেন, যুগ্ম আহ্বায়ক শাহ আলম, তজব আলী, শাহান মিয়া, যুবলীগ নেতা হারুনুর রশিদ,ছাত্রলীগ নেতা রিপন আহমদ, নিহত আব্দুল আলীর ছোটভাই আব্দুল হক প্রমূখ।
উল্লেখ্য, গত ২৪অক্টোবর সন্ধ্যায় সন্ত্রসীদের গুলিতে নিহত হন কোম্পানীগঞ্জ উপজেলা যুবলীগের আলোচিত নেতা ও ব্যবসায়ী আব্দুল আলী। এ ঘটনায় মামলা হলে পুলিশ আলফু চেয়ারম্যান সহ হত্যা ও অস্ত্র আইনের পৃথক মামলায় ৭জনকে গ্রেফতার করে।