চিরনিদ্রায় শায়িত হলেন পিয়াস করিম

Pias Karimসুরমা টাইমস রিপোর্টঃ ধানমণ্ডিতে নিজ বাসভবনে শ্রদ্ধা নিবেদনের পর দুই দফা জানাজা শেষে বনানী কবরস্থানে পিয়াস করিমকে দাফন করা হয়েছে। শুক্রবার বেলা ৩টায় তার দাফন সম্পন্ন হয়। ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক পিয়াস করিম গত সোমবার মারা যান। যুক্তরাষ্ট্র ও কানাডা থেকে আত্মীয়-স্বজনদের দেশে ফেরার অপেক্ষায় কয়েকদিন স্কয়ার হাসপাতালের হিমঘরে ছিল তার মরদেহ।
বিশ্ববিদ্যালয়ে শিক্ষকতা করলেও টেলিভিশন অনুষ্ঠানে আলোচক হিসেবেই বেশি পরিচিত ছিলেন পিয়াস করিম। শুক্রবার সকাল ১০টায় পিয়াস করিমের মরদেহ স্কয়ার হাসপাতালের হিমঘর থেকে ধানমন্ডির বাসায় নেয়া হয়। সেখানে পরিবারের সদস্য, আত্মীয়-স্বজন ও ঘনিষ্ঠজনরা তার প্রতি শ্রদ্ধা জানান।
এরপর ধানমণ্ডিতে প্রথম দফা জানাজা শেষে বেলা ১২টার দিকে তার মরদেহ আনা হয় বায়তুল মোকাররম জাতীয় মসজিদে। জুমার নামাজের পর বায়তুল মোকাররমের খতিব মো. সালেহউদ্দিনের ইমামতিতে তার জানাজা হয়।
বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ দলের শীর্ষ পর্যায়ের অনেক নেতা এবং জামায়াতে ইসলামীসহ ২০ দলীয় জোটের নেতারা জানাজায় অংশ নেন।
এছাড়া বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর সালেহ উদ্দিন আহমেদ, সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা হোসেন জিল্লুর রহমান, সেন্টার ফর সাসটেইনেবল ডেভেলপমেন্টের সেক্রেটারি জেনারেল মাহফুজ উল্লাহ, সম্মিলিত পেশাজীবী পরিষদের আহ্বায়ক রুহুল আমিন গাজী, জাতীয় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সৈয়দ আবদাল আহমেদ, ব্যবসায়ী নেতা আফতাব আহমেদসহ বিভিন্ন পেশাজীবী, বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ছাত্র-ছাত্রীসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ তার জানাজায় উপস্থিত ছিলেন।