নিখোঁজের ৩০ মাস : ইলিয়াস সন্ধানে নগরীতে বিশাল শোডাউন

Elias Ali Misilসুরমা টাইমস রিপোর্টঃ বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক এম. ইলিয়াস আলী ‘নিখোঁজ’র ৩০ মাস পূর্তিতে তার সন্ধান চেয়ে সিলেট নগরীতে বিশাল শোডাউন করেছে ‘ইলিয়াস মুক্তি সংগ্রাম পরিষদ’ ও বিএনপির অঙ্গ সংগঠনগুলো। শুক্রবার বিকেলে নগরীর কোর্ট পয়েন্ট থেকে বিশাল মিছিল বের হয়ে পূর্ব জিন্দাবাজার নেহার মার্কেটের সামনে এসে সমাবেশে মিলিত হয়।
সমাবেশে বক্তারা বলেন- ইলিয়াস আলী ‘নিখোঁজ’র পর সরকার দলের নেতাদের বক্তৃতায় প্রমাণ হয়েছে সরকারই ইলিয়াসকে গুম করে রেখেছে। দেশীয় ও আন্তর্জাতিক চাপের মুখেও গত ৩০ মাসে ইলিয়াস আলীর সন্ধান দিতে পারেনি সরকার। অনতিবিলম্বে ইলিয়াস আলীর সন্ধান না দিলে সিলেটবাসীকে সাথে নিয়ে কঠোর কর্মসূচি ঘোষণার হুমকি দেন বক্তারা।
ইলিয়াস মুক্তি সংগ্রাম পরিষদের আহ্বায়ক আলহাজ্ব শেখ মকন মিয়ার সভাপতিত্বে এবং ইলিয়াস মুক্তি ছাত্র সংগ্রাম পরিষদের আহ্বায়ক আবদুল আহাদ খান জামাল ও ইলিয়াস মুক্তি ছাত্র সংগ্রাম পরিষদের সিনিয়র যুগ্ম আহ্বায়ক মতিউল বারী চৌধুরী খুর্শেদের যৌথ পরিচালনায় সিটি পয়েন্টে অনুষ্ঠিত মিছিল পূর্ববর্তী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে জেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক ও বর্তমান যুগ্ম আহ্বায়ক এডভোকেট আবদুল গফফার বলেন, বৃহত্তর সিলেটকে নেতৃত্ব শূন্য করার জন্য জননেতা এম. ইলিয়াস আলীকে গুম করে রাখা হয়েছে। নিখোঁজের ৩০ মাস অতিবাহিত হওয়ার পরও এখন পর্যন্ত সিলেট অঞ্চলের সবচেয়ে জনপ্রিয় নেতা এম. ইলিয়াস আলীকে ফিরিয়ে দেওয়া হয়নি। তিনি বলেন, গুম করে সিলেটবাসীর হৃদয় থেকে এম. ইলিয়াস আলীর নাম মুছে ফেলা যাবে না। তিনি অবিলম্বে জননেতা এম. ইলিয়াস আলীকে জনতার মাঝে ফিরিয়ে দেওয়ার দাবি জানান। এ সময় উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন জেলা বিএনপির সাবেক কোষাধ্যক্ষ ফখরুল ইসলাম ফারুক, জেলা স্বেচ্ছাসেবক দলের সিনিয়র যুগ্ম আহ্বায়ক নাজিম উদ্দিন লস্কর, জেলা তাতীদলের সিনিয়র সহ সভাপতি শহিদ আহমদ চেয়ারম্যান, সাংগঠনিক সম্পাদক সৈয়দ জয়নুল হক, বিএনপি নেতা আরিফ ইকবাল নেহাল, জেলা স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহ্বায়ক জাকির হোসেন, যুগ্ম আহ্বায়ক আবদুল ওয়াহিদ সোহেল, জেলা যুবদলের সহ-সাধারণ সম্পাদক এনামুল কবির বাদশা, মহানগর ছাত্রদলের সভাপতি নুরুল আলম সিদ্দিকী খালেদ, জেলা ছাত্রদলের সভাপতি সাঈদ আহমদ, জেলা বিএনপির সাবেক দপ্তর সম্পাদক মঈনুল হক, জেলা স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহ্বায়ক আব্দুস সহিদ, মওদুদুল হক মওদুদ, বিএনপি নেতা সৈয়দ মোতাহির আলী চেয়ারম্যান, তাজ মুহাম্মদ ফখর উদ্দিন, কাজী মুহিবুর রহমান, জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক রাহাত চৌধুরী মুন্না, মহানগর ছাত্রদলের সাধারণ সম্পাদক লোকমান আহমদ, সহ-সভাপতি চৌধুরী মুহাম্মদ সুহেল, মহানগর ছাত্রদলের সহ-সভাপতি ফখরুল ইসলাম, স্বেচ্ছাসেবক দলনেতা আলতাফ হোসেন বেলাল, দীপক রায়, নাজমুল হাসনাত চৌধুরী রেশাদ, আমিনুল হক বেলাল, মহানগর ছাত্রদলের যুগ্ম সম্পাদক রুমেল শাহ, আজিজুল হোসেন আজিজ, সাংগঠনিক সম্পাদক আব্দুর রকিব চৌধুরী, জেলা ছাত্রদলের যুগ্ম সম্পাদক মকসুদ আহমদ, যুগ্ম সম্পাদক মিজানুর রহমান নেছার, মহানগর ছাত্রদলের সহ-সাধারণ সম্পাদক এমদাদুল হক স্বপন প্রমুখ। সভায় বক্তারা কারাগারে আটক সিলেট জেলা স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহ্বায়ক অধ্যাপক আজমল হোসেন রায়হান, কোম্পানীগঞ্জ উপজেলা স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক সুজন আহমদ, সিলেট মহানগর ছাত্রদল নেতা এমদাদ বক্স, স্বেচ্ছাসেবক দল ও ছাত্রদল নেতা শেখ সম্রাট হোসেন, বাইন উদ্দিন, মাসুক আহমদ, মাছুম আহমদ, শাহজাহান, সানীসহ সকল নেতাকর্মীদের নিঃশর্ত মুক্তি দাবি করেন।