লতিফ সিদ্দিকীর জন্য ক্ষমা চাইলেন কাদের সিদ্দিকী

latif_kaderসুরমা টাইমস ডেস্কঃ হজ, তাবলিগ জামাত নিয়ে ডাক টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি মন্ত্রী আব্দুল লতিফ সিদ্দিকীর বিতর্কিত বক্তব্যের জন্য ক্ষমা চেয়েছেন তার ছোটভাই কাদের সিদ্দিকী বীর উত্তম।
শনিবার সকালে প্রেস ক্লাবের কনফারেন্স লাউঞ্জে পরিবারের সদস্য হিসাবে কাদের সিদ্দিকী ব্যক্তিগতভাবে এক সংবাদ সম্মেলনে এ ক্ষমা প্রার্থনা করেন। এ সময় কাদের সিদ্দিকীর দল কৃষক শ্রমিক জনতা লীগও লতিফ সিদ্দিকীকে নিঃশর্ত ক্ষমা চাওয়ার আহ্বান জানায়।
সংবাদ সম্মেলনে কাদের সিদ্দিকী বলেন, আব্দুল লতিফ সিদ্দিকীর বক্তব্যে জাতি মর্মাহত, আমরাও মর্মাহত। আমি মুসলমান পরিবারে জন্মগ্রহণ করেছি। মুসলমান হিসেবে এর প্রতিবাদ জানাতে এখানে এসেছি।
‘সরকারের মন্ত্রী ও আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য আব্দুল লতিফ সিদ্দিকী আমার কেউ না। কিন্তু আল্লাহপ্রদত্ত সম্পর্কে তিনি আমার বড়ভাই। এ সম্পর্ক বাজার থেকে কেনা যায় না। আমাদের বাবা-মা এক। আমাদের মধ্যে একই রক্ত প্রবাহিত। আল্লাহর কাছে প্রার্থনা করি, তিনি যেন আমার বড় ভাইকে হেদায়েত করেন, ক্ষমা করেন।’
‘বড়ভাই আব্দুল লতিফ সিদ্দিকী ক্ষমা না চাইলে তার বিচার আল্লাহ করবেন’ উল্লেখ করে কাদের সিদ্দিকী আরো বলেন, পরিবারের সদস্য হিসেবে আমি ক্ষমা চাইতে এসেছি। আল্লাহকে বলবো, পৃথিবীর সব লোককে ক্ষমা করে দিলেও তোমার কোনো ক্ষতি নেই। আবার সবাইকে শাস্তি দিলেও তোমার কোনো লাভ নেই। আল্লাহ তুমি তাকে হেদায়েত কর, সুমতি দাও। আমিন। দলের পক্ষ থেকে দলের সাধারণ সম্পাদক হাবিবুর রহমান তালুকদার লতিফ সিদ্দিকীর বক্তব্যে প্রতিবাদে দলীয় প্রতিক্রিয়া জানান। তিনি দলের পক্ষ থেকে লতিফ সিদ্দিকীকে নি:শর্ত ক্ষমা চাওয়ার আহ্বান জানান। সংবাদ সম্মেলনে কৃষক শ্রমিক জনতা লীগের নেতারা ছাড়াও পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন।