জাতিসংঘের সামনে প্রধানমন্ত্রীর ছবিতে আগুন, বিক্ষোভ

UN BNPসুরমা টাইমস ডেস্কঃ জাতিসংঘের সাধারণ পরিষদে বক্তব্য দেয়ার সময় জাতিসংঘ সদর দপ্তরের সামনে বিক্ষোভ করেছে যুক্তরাষ্ট্র বিএনপি। বিক্ষোভ সমাবেশে ক্ষুব্ধ নেতাকর্মীরা শেখ হাসিনার ছবিতে আগুন ধরিয়ে আনন্দ প্রকাশ করেন।
বাংলা প্রেস’র খবরে বলা হয়েছে,যুক্তরাষ্ট্র বিএনপি ও সকল অঙ্গসংগঠন শনিবার স্থানীয় সময় সকাল ১০টা থেকে জাতিসংঘ সদর দপ্তরের সামনে বিভিন্ন শ্লোগান দেয়া শুরু করে। প্রধানমন্ত্রী এ সময় সাধারণ অধিবেশনে ভাষণ দিচ্ছিলেন।
একই সময় যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের নেতাকর্মীরা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে স্বাগত জানিয়ে পাশাপাশি অবস্থান নিলে উত্তেজনার সৃষ্টি হয়।
প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ সফরসঙ্গী মন্ত্রী ও সরকারি কর্মকর্তারা এসময় সম্মেলন কেন্দ্রে প্রধানমন্ত্রীর সঙ্গে জাতিসংঘের ভেতর অবস্থান করছিলেন। বেশ কিছু প্রবাসীকে পর্যবেক্ষক হিসেবে সম্মেলন কেন্দ্রে অবস্থান নিতে দেখা যায়।
জাতিসংঘ সদর দপ্তর সংলগ্ন এলাকায় বিএনপি এবং সমমনারা ব্যাপক লোক সমাগম করতে সক্ষম হয়। তারা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উদ্দেশ করে ‘স্বৈরাচার’ ও ‘গণবিরোধী’ বলে স্লোগান দিতে থাকেন। বিএনপির বিক্ষোভের মুখে আওয়ামী লীগের লোকজনের উপস্থিতি ছিল খুবই কম।
বেলা বাড়ার সঙ্গে সঙ্গে আওয়ামী লীগের আরও কিছু নেতা-কর্মী বিক্ষোভরত এলাকায় জড়ো হন। তবে তাদের প্রধানমন্ত্রীকে স্বাগত জানিয়ে দেয়া স্লোগান বিএনপির ব্যাপক স্লোগানের মুখে চাপা পড়ে যায়।
বিএনপির চেয়ারপার্সন খালেদা জিয়ার বিশেষ উপদেষ্টা ও বৈদেশিক দূত ডা. মজিবুর রহমান এবং জাহিদ এফ সরদার সাদী, সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের বিশেষ দূত ব্যারিস্টার আবু সায়েমের উপস্থিতিতে বিক্ষোভ অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক সভাপতি আব্দুল লতিফ সম্রাট, যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক ভারপ্রাপ্ত সভাপতি শরাফত হোসেন বাবু, যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক সিনিয়র সহ-সভাপতি প্রফেসর দেলোয়ার হোসেন, সাবেক সম্পাদক জিল্লুর রহমান জিল্লু, ইউএসএ বিএনপির গিয়াস আহমেদসহ বিভিন্ন অঙ্গরাজ্য থেকে আগত শত শত নেতাকর্মী এ সমাবেশে উপস্থিত ছিলেন।