সিলেটে নিজ মেয়ের বিয়েতে সন্ত্রাসী হামলা : সুষ্ঠু তদন্ত ও বিচার দাবী

সাংবাদিক সম্মেলনে সিলেট সিটি ক্লাবের ট্রেজারার সেলিম হোসাইন

Sylhet City Club picসুরমা টাইমস ডেস্কঃ বাংলাদেশে নিজ মেয়ের বিয়ে দিতে গিয়ে বিয়ের অনুষ্ঠানেই সন্ত্রাসী হামলার শিকার হন বৃটেন প্রবাসী ব্যবসায়ী সেলিম হোসাইন। বিয়ের অনুষ্ঠানে এই ধরণের ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাতেই পূর্ব লন্ডনের মন্টিফিউরী সেন্টারে মঙ্গলবার এক সাংবাদিক সম্মেলনের আয়োজন করেন সিলেট সিটি ক্লাব ইউকের নেতৃবৃন্দ।
সংগঠনের সভাপতি সামশুস জামান শাবুলের সভাপতিত্বে ও সংগঠনের সাধারণ সম্পাদক বদরুল আলম খান পাপ্পুর পরিচালনায় এতে লিখিত বক্তব্য পাঠ করেন সংগঠনের ট্রেজারার সেলিম হোসাইন।
সাংবাদিকদের তিনি বলেন, সিলেটে গত ১৭ আগষ্ট লন্ডনে বেড়ে উঠা আমার মেয়ের বিয়ের অনুষ্টানে সন্ত্রাসীরা অতর্কিতভাবে বোমা মেরে ও গাড়ি ভাঙচুর করে হামলা চালায়। সন্ত্রাসীরা অতিথিদের কাছে চাঁদাও দাবী করেন। পরে স্থানীয়দের প্রতিরোধের মুখে তারা পালিয়ে যায়।
তিনি আরো বলেন, এ ঘটনায় থানায় মামলা হলে পুলিশ ঘটনার ভিডিও ফুটেজ দেখে ৩ জনকে গ্রেফতার করে চার্জশীট প্রদান করেন। ঘটনার পর পরই সিলেটে মানব বন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।
সাংবাদিক সম্মেলনে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তরে তিনি বলেন, আমাদের সন্তানদের নিয়ে আমরা যখন বাংলাদেশে যাই, তখন আমাদের আতঙ্কিত ও ভীত সন্ত্রস্ত থাকতে হয়। আমরা চাই না সবসময়ই এই ধরণের ভীতিকর পরিস্থিতির মধ্যে থাকতে। ভবিষ্যতে যাতে এই ধরণের আর কোন ন্যাক্কারজনক ঘটনা না ঘটে সেজন্য কমিউনিটি নেতৃবৃন্দকে এগিয়ে আসার আহবান জানান তিনি।
এতে আরো বক্তব্য রাখেন জালালবাদ প্রবাসী কল্যাণ পরিষদ এর সভাপতি সেলিম চৌধুরী, বিবিসিসি এর ডাইরেক্টর মুনির আহমেদ, সংগঠনের প্রচার ও প্রকাশনা সম্পাদ খালেদ আহমেদ, জি আর আহমেদ, মাসুক আহমেদ, শাহীন মোস্তফা, জাহির চৌধুরী বাবর, তোফায়েল বাসিত তপু,আদিল চৌধুরী প্রমুখ।
এতে আরো উপস্থিত ছিলেন তপু শেখ, শায়েক আহমেদ, আলমগীর, ময়না, মনু, সুমন, আমিন, খোকা, মুজিবুল হক মনি, শহীদুল ইসলাম মামুন, মানিক আহমেদ, নাসিম আহমেদ, সাদিক আহমেদ, সুজাত আহমেদ, আনজুম, এনাম, মানিকুর রহমান গনি।