ওয়ার্ড পর্যায়ে দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির মহড়া সম্পন্ন

দুর্যোগ মোকাবেলায় সচেতন হওয়ার পাশাপাশি প্রস্তুতির কোন বিকল্প নেই
———কাউন্সিলর সাংবাদিক রেজোয়ান আহমদ

vard 01 vard 02সিলেট সিটি কর্পোরেশনের ৫নং ওয়ার্ড কাউন্সিলর সাংবাদিক রেজোয়ান আহমদ বলেছেন, দুর্যোগ মোকাবেলায় সকলের সচেতনতা খুবই জরুরী। দুর্যোগ মোকাবেলায় সচেতন হওয়ার পাশাপাশি প্রস্তুতির কোন বিকল্প নেই। সকলকে প্রস্তুত করতে পারলেই দুর্যোগের ভয়াবহ কবল থেকে সকলে রক্ষা পাবো। ভার্ড ও অক্সফার্ম এর সহযোগিতায় ও সিলেট সিটি কর্পোরেশন এর উদ্যোগে ৫ ও ৬ নং ওয়ার্ড দুর্যোগ ব্যাবস্থাপনা কমিটির জরুরী সাড়াদান পরিকল্পনার ভিত্তিতে ওয়ার্ড পর্যায়ে মহড়ায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

গতকাল বুধবার নগরীর টিচার্স ট্রেনিং কলেজ মাঠে জরুরী সেবাদানকারী প্রতিষ্ঠান ও কমিউনিটির অংশগ্রহনে এই দুর্যোগে প্রস্তুতি বিষয়ক মহড়া অনুষ্ঠিত হয়। টিচার্স ট্রেনিং কলেজের অধ্যক্ষ মো. শওকত আলীর সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন ইসলামি ফাউন্ডেশন এর পরিচালক মো. ফরিদ উদ্দিন, ৪, ৫ ও ৬ নং সংরক্ষিত ওয়ার্ডের কাউন্সিলর জাহানারা খানম মিলন, অক্সফার্ম এর প্রোগ্রাম অফিসার সুবর্ণা সাহা, ফায়ার সার্ভিস সিভিল ডিফেন্স এর উপপরিচালক মো. মোজাম্মেল হক, সহকারী পরিচালক সহিদুর রহমান, জেলা সহকারী পরিচালক শফিকুর রহমান ভুইয়া, ভার্ডের সহকারি পরিচালক নাসরিন বানু, প্রজেক্ট ম্যানেজার মোমেন খান, নেটওয়াকিং এন্ড এডভোকেসি অফিসার খাদেমুল রাশেদ, প্রগ্রোম অফিসার ওমর ফারুক, আক্তার হোসেন মিঠু প্রমুখ।
অনুষ্ঠানে সেবাদানকারী প্রতিষ্ঠান হিসেবে অংশগ্রহন করে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি, ফায়ার সার্ভিস সিভিল ডিফেন্স, পুলিশ, আনসার, রোভার স্কাউট, ওয়ার্ড দুর্যোগ ব্যাবস্থাপনা কমিটি ও ভলান্টিয়ার গ্র“প । উল্লেখ্য, জরুরী সাড়াদান পরিকল্পনার ভিত্তিতে পর্যায়ক্রমে নগরীর বিভিন্ন ওয়ার্ডে দুর্যোগে প্রস্তুতি বিষয়ক মহড়া বাস্তবায়ন করা হবে। বিজ্ঞপ্তি