হবিগঞ্জে হাতকড়া নিয়ে আসামির পলায়ন

হবিগঞ্জ সংবাদদাতাঃ জেলার মাধবপুরে পুলিশের হাত থেকে হাতকড়া পড়া অবস্থায় একজন আসামি পালিয়েছে। মঙ্গলবার রাত দুইটার দিকে এ ঘটনা ঘটে। যদিও পুলিশ বলছে এ ধরনের ঘটনা জানেন না তারা।
সূত্র জানায়, মঙ্গলবার রাত দুইটার দিকে হবিগঞ্জের মাধবপুর থানার পুলিশের উপপরিদর্শক মোমিনুল ইসলাম ছাতিয়াইন উত্তর গ্রামের ইদ্রিছ আলীর ছেলে জসিম উদ্দিনকে (৩০) আটক করে। পরে তাদের ছয়টার দিকে থানায় এনে ভ্যান থেকে নামানোর সময় পুলিশের হাত থাকা রশি টান দিয়ে দৌড়ে পালিয়ে যায়। কিন্তু অভিযোগ আছে, পালিয়ে যাওয়ার সময় জসিমকে ধরতে পুলিশ কোনো চেষ্টা করেনি।
জানতে চাইলে জসিমের বাবা ইদ্রিছ আলী জানান, মঙ্গলবার রাতে পুলিশের উপপরিদর্শক মোমিনুল ইসলাম তার ছেলেকে আটক করে থানায় নিয়ে যায়। তার বিরুদ্ধে ইভটিজিং ও দাঙ্গা-হাঙ্গামার মামলা ছিল। মামলাগুলোতে জসিম জামিন পেয়ে কদিন আগে বাড়ি এসেছে। কিন্তু তাকে কেন আবার ধরে নেয়া হল সে ব্যাপারে কোনো ব্যাখ্যা দেয়নি পুলিশ।
জসিমের পরিবারের অভিযোগ, ধরে নিয়ে যাওয়ার পর থেকে জসিমের কোনো হদিস মিলছে না। নিখোঁজ স্বজনের জন্য কান্না করছে পরিবারের লোকজন। এ ব্যাপারে স্থানীয় ছাতিয়াইন ইউপি চেয়ারম্যান খায়রুল হোসেন মনু জানান, জসিমকে গ্রেপ্তারের বিষয়ে জানার জন্য মাধবপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল বাছেদের সঙ্গে মুঠোফোনে যোগাযোগের চেষ্টা করা হলেও তিনি ফোন ধরছেন না।
জানতে চাইলে ওসি আব্দুল বাছেদ বলেন, ‘জসিমকে গ্রেপ্তার কিংবা পালিয়ে যাওয়ার ব্যাপারে আমি কিছু জানি না।’ উপপরিদর্শক মোমিনুলের সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হলে তাকে পাওয়া যায়নি।