বরিশালের মেয়ের সাথে সম্পর্ক মেনে না নেওয়ায় আত্মহত্যা

Suisideসুরমা টাইমস ডেস্কঃ রাউজানের পাহাড়তলী ইউনিয়নের পাহাড়ি এলাকায় হাছান ও ফেরদৌসীদের বাড়ি। প্রেম করছেন দীর্ঘ দিন ধরে। হাছান চট্টগ্রামের স্থানীয় হলেও ফেরদৌসির গ্রামের বাড়ি বরিশালে। অঞ্চলগত এই পার্থক্যের কারণে তাদের সম্পর্ক মেনে নেয়নি হাছানের পরিবার। তাই পরিবারের সাথে অভিমান করে দুই জনই চলে গেলেন না ফেরার দেশে। গতকাল মঙ্গলবার কাঁঠাল গাছের ডালে গলায় ওড়না পেচিয়ে আত্মহত্যা করেন এই প্রেমিক যুগল।
হাছানের চাচাতো ভাই রিমন জানান, বিদেশ ফেরত হাছানের সাথে এক বছর আগে প্রেমের সম্পর্ক গড়ে ওঠে ফেরদৌসীর। গত তিন চার মাস আগে তাদের সম্পর্কের কথা দুই পরিবার জেনে ফেলে। সম্প্রতি হাছানের বাবা ওমান থেকে বাড়িতে আসলে ফেরদৌসীকে বিয়ে করার কথা জানায় সে। কিন্তু মেয়ের বাড়ি বরিশাল হওয়ায় বিয়েতে অসম্মতি জানায় হাছানের বাবা।
এলাকার সাবেক মেম্বার আবুল হোসেন জানান, হাছান ও ফেরদৌসের প্রেমের কথা শুনেছি, এরপর তারা বিয়ে করতে চেয়েছিল। কিন্তু হাছানের বাবা নাকি সেটা মানতে পারেনি।’
স্থানীয়রা জানান, চট্টগ্রামের মানুষ স্বভাবত চট্টগ্রামের বাইরের মানুষকে নিজেদের ভাষায় ‘ভইঙ্গ্যা’’ বলে ডাকে। সে কারণে চট্টগ্রামের মানুষের সাথে অন্য জেলার মানুষের সাথে বিয়েশাদির সম্পর্ক খুবই কম হয়। মেয়ের বাড়ি বরিশাল হওয়ায় হাছানের বাবা তাদের সম্পর্ক মেনে নেয়নি।