১৬ নং ওয়ার্ডে রেসপন্স প্ল্যান যাচাইকরণ সভা সম্পন্ন

islamic relif pic‘দুর্যোগ সহনশীল বাংলাদেশ গড়ি” শীর্ষক স্লোগানকে কেন্দ্র করে সিলেট সিটি কর্পোরেশনের ১৬ নং ওয়ার্ডের রেসপন্স প্ল্যান যাচাইকরণ সভা সম্পন্ন হয়েছে। গত মঙ্গলবার সন্ধ্যা ৭ টায় নগরীর জেল রোড সংলগ্ন এক অভিযাত হোটেলে ইসলামিক রিলিফ বাংলাদেশ ও ইউরোপিয়ান কমিশন এর সহযোগিতায় এবং ১৬ নং ওয়ার্ড দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির আয়োজনে ও কমিউনিটি ভলান্টিয়ার গ্রুপের উপস্থাপনায় ওয়ার্ড রেসপন্স প্ল্যান যাচাইকরণ সভা সম্পন্ন হয়।

সভায় কমিউনিটি ভলান্টিয়ার গ্রুপের সদস্যরা দুর্যোগের সময় যে সাড়াদান কর্মকান্ড বাস্তবায়ন করবে তার যে খসড়া পরিকল্পনা করেছে সেটি সকলের সামনে উপস্থাপন করেন। অংশগ্রহণকরীগণ তাদের সুচিন্তিত মতামত প্রদান করে পরিকল্পনাকে আরো সমৃদ্ধ করেন। অতিথিগণ রেসপন্স প্ল্যান তৈরীর এই উদ্যোগকে স্বাগত জানিয়ে বলেন এই পরিকল্পনা যে কোন দুর্যোগ মোকাবেলায় সমন্বিত ভাবে সাড়াদান বা কার্যক্রম বাস্তবায়ন করা যাবে। এই পরিকল্পনায় সরকারের পরিচালিত সিডিএমপি’র তত্বাবধানে যে ফরমেট তৈরী করা হয়েছে যার আলোকে তিনদিন ব্যাপি এই কর্মশালা পরিচালনার মাধ্যমে ওয়ার্ড পর্যায়ের রেসপন্স প্ল্যান তৈরী হয়েছে।
সভায় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্স এর সহকারী পরিচালক মো: সাইদুর রহমান। সভাপতিত্ব করেন কাউন্সিলর আব্দুল মুহিত জাবেদ। তাছাড়া কর্মশালায় উপস্থিত ছিলেন ১৬ নং ওয়ার্ডের দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সদস্য, বিভিন্ন ক্লাব ও সমিতির সভাপতি সেক্রেটারী, গণ্যমান্য ব্যক্তিবর্গ, পানি,বিদ্যুৎ, গ্যাসের প্রতিনিধি, পুলিশ, স্কাউটস্, সিটি কর্পোরেশনের প্রকৌশলী, সাংবাদিক সহ বিভিন্ন শ্রেনী পেশার মানুষ।
রেসপন্স প্ল্যান যাচাইকরণ সভার সভাপতি ও ওয়ার্ড কাউন্সিলর আব্দুল মুহিত জাবেদ বলেন উপস্থিত সকলের মতামতের ভিত্তিতে খুব দ্রুত রেসপন্স প্ল্যান চুড়ান্ত আকারে প্রকাশ করা হবে যার আলোকে ভবিষতে যে কোন দুর্যোগে আমরা সম্মিলিত ভাবে মোকাবেলা করতে পারবো।
অনুষ্ঠানের সার্বিক সমন্বয় করেছেন ইসলামিক রিলিফ বাংলাদেশের প্রোগ্রাম অফিসার আশফাকুর রহমান আশা, সহকারী হিসাব কর্মকর্তা আবুল বারাকাত ও মাঠ সহায়ক রুমা আক্তার দিবা। বিজ্ঞপ্তি