সাঈদীর রায়ের প্রতিবাদে বিভিন্ন স্থানে জামায়াতের তাৎক্ষণিক বিক্ষোভ মিছিল

বিচারের নামে আল্লামা সাঈদীর প্রতি ইতিহাসের নিকৃষ্টতম অবিচার জাতি প্রত্যাখ্যান করেছে
——-সিলেট নগর জামায়াত

Sylhet City Jamat  Photo  17-09-14 Sylhet City Jamat  Photo (2)- 17-09-14সিলেট মহানগর জামায়াত নেতৃবৃন্দ বলেছেন, ক্ষমতাসীন অবৈধ আওয়ামীলীগ সরকার দেশ থেকে ইসলাম ও ইসলামী নেতৃত্বকে নির্মুল করতেই সর্বোচ্চ আদালত দিয়ে আন্তর্জাতিক খ্যাতি সম্পন্ন মুফাসসিরে কুরআন আল্লামা দেলোয়ার হোসাইন সাঈদীকে আমৃত্যু কারাদণ্ড প্রদান করেছে। ইসলামী আন্দোলনের অন্যতম সাহসী সিপাহশালার জামায়াতের নায়েবে আমীর দেলোয়ার সাঈদীর উপর বিচারের নামে ইতিহাসের নিকৃষ্টতম অবিচার করা হয়েছে। এই অন্যায় ও অবিচারের রায় ধর্মপ্রাণ মুসলমান প্রত্যাখ্যান করেছে। সম্পূর্ণ প্রহসনের বিচারে নিজ দলীয় স্বাক্ষীর উপর ভিত্তি করে এই রায় প্রদান করা হয়েছে। যেখানে সরকার পক্ষ একটি অপরাধের ঘটনা প্রমাণ করতে পারেনি। উল্টো সাঈদীর পক্ষের সাক্ষীকে প্রকাশ্য দিবালোকে ট্রাইব্যুনালের সামনে থেকে গুম করে ভারতে পাচার করা হয়েছে। দেলু শিকদার নামের এক ঘৃণ্য রাজাকারের অপকর্মের দায় আল্লামা দেলোয়ার হোসাইন সাঈদীর উপর চাপিয়ে যে রায় প্রদান করা হয়েছে জাতি তা কোন ভাবেই মেনে নিতে পারে না। অবিলম্বে প্রহসনের সেই সব রায় বাতিল করে কুরআনের খাদেম আল্লামা সাঈদীকে জনতার মাঝে ফিরিয়ে দিতে হবে।

গতকাল বুধবার সর্বোচ্চ আদালত কর্তৃক আপীলের রায়ে আল্লামা দেলোয়ার হোসাইন সাঈদীকে অন্যায়ভাবে আমৃত্যু কারাদন্ডের প্রতিবাদে নগরীর বিভিন্ন স্থানে তাৎক্ষণিক বিক্ষোভ মিছিল বের করে সিলেট মহানগর জামায়াত। মিছিল পরবর্তী সমাবেশে নেতৃবৃন্দ উপরোক্ত কথা বলেন। এই অন্যায় রায়ের প্রতিবাদে জামায়াত কেন্দ্র ঘোষিত হরতাল, দোয়া দিবস, বিক্ষোভ সমাবেশ সর্বাত্মকভাবে সফলের জন্য সিলেটবাসীর প্রতি আহবান জানান তারা।
নগরীর বন্দরবাজার, আম্বরখানা ও দক্ষিণ সুরমা সহ পৃথক স্থানে অনুষ্ঠিত তাৎক্ষণিক বিক্ষোভ মিছিল পরবর্তী সমাবেশে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন মহানগর জামায়াতের ভারপ্রাপ্ত সেক্রেটারী মাওলানা সোহেল আহমদ, সহকারী সেক্রেটারী মু. শাহজাহান আলী, জামায়াত নেতা জাহেদুর রহমান চৌধুরী, এডভোকেট আব্দুর রব, মুফতি আলী হায়দার, মাওলানা আব্দুল মুকিত, মাওলানা মুজিবুর রহমান, আব্দুল্লাহ আল মুনিম, শামীম আহমদ, ক্বারী আলাউদ্দিন, মু. আজিজুল ইসলাম, হাফিজ মশাহিদ আহমদ, আনোয়ার আলী, চৌধুরী আব্দুল বাছিত নাহির, ইঞ্জিনিয়ার শাহজাহান কবির রিপন ও মহানগর ইসলামী ছাত্রশিবির সভাপতি মু. আব্দুর রাজ্জাক প্রমুখ। বিজ্ঞপ্তি