নবীগঞ্জে জামায়াতের সঙ্গে সংঘর্ষে পুলিশসহ আহত ৩০

Nobigonj Jamayat2হবিগঞ্জ সংবাদদাতাঃ জামায়াত নেতা দেলাওয়ার হোসাইন সাঈদীর রায়কে কেন্দ্র করে নবীগঞ্জে জামায়াতের সঙ্গে পুলিশ ও আওয়ামী লীগের সংঘর্ষে পাঁচ পুলিশসহ অন্তত ৩০ জন আহত হয়েছেন।
বুধবার দপুর ২টার দিকে নবীগঞ্জ উপজেলা সদরের ওসমানী সড়ক এলাকায় এ সংঘর্ষের ঘটনা ঘটে। সংঘর্ষের পর পুলিশের ওপর হামলার ঘটনায় জামায়াতের ২৫ নেতাকর্মীকে আটক করেছে পুলিশ।
আহতদের মধ্যে আব্দুল হক (৬০) নামে এক ব্যক্তিকে সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।
Nobigonj Jamayatআহতদের মধ্যে- নবীগঞ্জ থানার উপ-পরিদর্শক (এস আই) আবুল কালাম (৪০), কনস্টেবল আলাউদ্দিন আহমেদ (৩৮) ও কনস্টেবল নাসির উদ্দিনসহ (৩৫) পাঁচ পুলিশ সদস্য, নবীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক নির্মলেন্দু দাস রানাকে (৪০) প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।
এছাড়া, আহত মহিবুর রহমান (২৪), মাহবুবুর রহমান (৪০), জগত সিংহ (২৭), বদরুজ্জামান (৩০), সাজু মিয়া (২৩), রুবেল (২৫), খালেদ (২০), পারভেজ (২৩), মুশাহীদ আলী (৩৫) ও আউয়াল মিয়াকে নবীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।
প্রত্যক্ষদর্শীরা জানায়, মানবতাবিরোধী মামলায় জামায়াতের নায়েবে আমির দেলাওয়ার হোসাইন সাঈদীর আমৃত্যু কারাদণ্ডের রায়ের প্রতিবাদে দুপুর ২টায় জেলা জামায়াত সেক্রেটারি মুশাহীদ আলীর নেতৃত্বে জামায়াত-শিবির নেতাকর্মীরা নবীগঞ্জ শহরের ওসমানী সড়ক এলাকায় মিছিল বের করে।
একপর্যায়ে মিছিলকারীরা স্থানীয় আওয়ামী লীগ কার্যালয় লক্ষ্য করে ইট-পাটকেল ছুঁড়লে আওয়ামী লীগ নেতাকর্মী ও পুলিশ মিছিলকারীদের ধাওয়া দিলে উভয়পক্ষের মধ্যে ধাওয়া- পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটে। এ সময় লাঠিসোটা ও ইটপাটকেলসহ বিভিন্ন দেশীয় অস্ত্র ব্যবহার করা হয়।
এ ব্যাপারে নবীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) লিয়াকত আলী বাংলাপ্রেসকে জানান, জননিরাপত্তার স্বার্থে পুলিশ জামায়াতের মিছিলে বাঁধা দিলে তারা পুলিশের ওপর হামলা চালায়।
সংঘর্ষের সময় পুলিশের ওপর হামলার ঘটনায় ২৫ জনকে আটক করা হয়েছে বলে জানান ওসি।