শ্রীমঙ্গল বধ্যভুমি একাত্তরে নিরাপদ ওয়াটার কর্ণার

SAMSUNG CAMERA PICTURESমধু চৌবে,শ্রীমঙ্গল থেকেঃ মৌলভীবাজারের শ্রীমঙ্গল বধ্যভুমি একাত্তরে দর্শনার্থীর জন্য নিরাপদ ওয়াটার কর্ণার ও শহীদদের শ্রদ্ধাঞ্জলি জানানোর জন্য পুস্পস্তবক ষ্ট্যান্ডর উদ্বোধন করা হয়েছে।
গতকাল সকালে একাত্তর চত্তরে বধ্যভুমির মুল মনোমেন্ট এর সামনে ১৪ বিজিবির উদ্যোগে স্থাপতি পুস্পস্তবক বেদিতে ফুল দিয়ে এর উদ্বোধন করেন ১৪ বিজিবির অধিনায়ক লে. কর্ণেল সাইফ। এ সময় উপস্থিত ছিলেন মুক্তিযোদ্ধা বিরাজ সেন তরুন, শ্রীমঙ্গল প্রেসক্লাব সেক্রেটারী বিকুল চক্রবর্ত্তী, ৫২ বিজিবির সহকারী পরিচালক মো. হাবিব, সাংবাদিক শামীম আক্তার হোসেন, রোটারিয়ান সাজু, কবি তোফায়েল ও শিমুল তরফদার। এর আগে ১৪ বিজিবির উদ্যোগে আগত পর্যটকদের জন্য স্থাপিত নিরাপদ পানি কর্ণার এর উদ্বোধন করেন ১৪ বিজিবির অধিনায়ক লে. কর্ণেল সাইফ। পরে বধ্যভুম সংলগ্ন সাধু বাবার বটতলায় সকলে এক সংক্ষিপ্ত আলোচনায় মিলিতহন। এসময় বধ্যভুমির পরিচায়ক চা শ্রমিক নারায়ন তাঁতীকে অধিনায়কের পক্ষ থেকে পুরস্কার দেয়া হয়।

শ্রীমঙ্গলের খবর

অদ্য সপ্তাহে ঘঠে যাওয়া কিছু ঘঠনা সচেতন মনে দিয়েছে নাড়া। সদ্য শান্তি সাম্প্রদায়িকমুক্ত রাজনৈতিক কোন্দলবিহিন পর্যটন নগড়ী চায়ের রাজধানী শ্রীমঙ্গলে ঘঠেছে নানা অপকর্ম যা পর্যটক এলাকা হিসেবে খুবই ক্ষতিকারক হিসেবে দেখছেন সচেতন মহল। প্রসাশনিক তৎপরতা থাকলেও সদ্য ঘঠে যাওয়া চুরি, অপহরন,খুন সহ নানা অপকর্ম চিন্তনিয়। ইতিমধ্যে পরকীয়া প্রেমর জেরে খুন হলেন কোরবান(২৫) নামক এক যুবক।শ্রীমঙ্গলের ভাড়াউড়া চা বাগানের লালটিলা এলাকায় রেল লাইনের পাশে গলাকাটা অবস্থায় পাওয়া যায় তাকে।পরবর্তীতে এ ঘঠনায় জড়িত কয়েক জনকে গ্রেফতারও করা হয়েছে। এ ঘঠনার পরই ঘটে যায় কলেজ ছাত্রী অপহরন। শ্রীমঙ্গল দ্বাড়িকা পাল মহিলা কলেজ ছাত্রী মাসুমা আক্তার ইমাকে আপহরন করেছে কতিপয় দূর্বৃত্ত।উপজেলার আশীদ্রোন ইউনিয়ের খোসবাশ গ্রামের প্রবাসী আব্দুর রব এর মেয়ে কলেজ ছাত্রী ইমাকে একই গ্রামের আদর মিয়ার পুএ ইবাদুর রহমান (২১) নামক যুবক তার সহযোগীদের নিয়ে কলেজ প্রাঙ্গন থেকে ইমাকে আপহরন করে। পরবর্তীতে মেয়ের মা অপহরনকারী ইবাদুর রহমান সহ আরোও দু-জনের নামে থানায় মামলা দায়ের করেন।এরপর আন্তজেলার গাড়ি চোর চক্রের সদস্য অন্যতম হোতা আবু তালেব ওরফে ল্যাংরা তালেব (৩৮) আটক করেছে শ্রীমঙ্গল পুলিশ। সব ঘঠনার মধ্যে আবার দেশব্যাপি আলোচিত সাতছড়ির ঘঠনা।সাতছড়ি জাতীয় উদ্যান থেকে বিপুল পরিমান আগ্নেয়াস্ত্র সহ গোলা বারুদ উদ্ধার করেছে র‌্যাব ৯। র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন র‌্যাব শ্রীমঙ্গল ক্যাম্পে প্রেস ব্রিফিং থেকে জানানো হয় গত ২৯ আগষ্ট থেকে ২ সেপ্টেম্বর ভোর  পর্যন্ত হবিগঞ্জ চুনারুঘাটের সাতছড়ির সংরক্ষিত বনাঞ্চালে অভিযান চালানো হয় এবং টিলার মাটির গর্ত ও ব্যাঙ্কার থেকে পরিত্যক্ত অবস্থায় এসব অস্ত্র ও গোলাবারুদ উদ্ধার করা হয়। উদ্ধারকৃত অস্ত্ররে মধ্যে ৯টি এসএমজি,১টি এমএমজি,১টি বেটাগান,১টি ৭ দশমিক ৬২ মিমি অটো রাইফেল,৬টি এসএলআর,২টি এলএমজি,১টি স্নাইডার,টেএিস্কাপ সাইড ও ২ হাজার ৪শ রাউন্ড গোলাবারুদ।এছাড়াও শ্রীমঙ্গল মাদক ব্যবসায়ীদের চলছে রাজত্ব । সদ্য মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর শ্রীমঙ্গল থানাধীন ইয়াবা সহ দুই মাদক ব্যবসায়ীকে আটক করে জেল হাজতে প্রেরন করেন। গত ৩ সেপ্টেম্বর বুধবার ডাকাতির প্রস্তুতিকালে শ্রীমঙ্গল ও জেলা সদরে ৫ ডাকাতকে আটক করেছে পুলিশ।এসব ঘটনার দরুন পর্যটকদের আগমনে বাঁধাগ্রস্থ হতে পারে।তাই তো জনমনে উত্তেজনা প্রশ্ন কি হবে সমাজের।