ছাত্রলীগের সশস্ত্র মহড়া, মিছিল, আতংক, আলটিমেটাম…

Chhatroleage.jpgসুরমা টাইমসঃ ছাত্রদল নেতাকর্মীদের হামলার ঘটনায় সিলেট নগরীর সুবিদবাজারে সশস্ত্র মহড়া চালিয়েছে স্থানীয় ছাত্রলীগ নেতাকর্মীরা। এসময় তারা সিলেট-সুনামগঞ্জ সড়ক অবরোধ করে বিক্ষোভ প্রদর্শন করে। এদিকে ছাত্রলীগ কর্মীদের সশস্ত্র মহড়ায় সুবিদবাজার এলাকায় আতংক ছড়িয়ে পড়ে। ব্যবসায়ীরা মার্কেট-দোকান বন্ধ করে দেয়।
জানা যায়, বৃহস্পতিবার দিবাগত রাত পৌনে ১০টায় ছাত্রদল নেতাকর্মীদের হামলায় ৩ ছাত্রলীগ কর্মী আহত হয়। সুবিদবাজারের ইস্টার্ন থাই এ্যালুমিনিয়ামের সামনের আড্ডাস্থলের দখল নেয়াকে কেন্দ্র করে মহানগর ছাত্রলীগের যুগ্ম-সম্পাদক আশরাফ সিদ্দিকী ও স্থানীয় ছাত্রলীগ নেতা ইমরান গ্রুপ এবং ছাত্রদল নেতা রেজাউল করিম নাচন গ্রুপের মধ্যে ওই হামলার ঘটনা ঘটে।
এই ঘটনার পর স্থানীয় ছাত্রলীগ নেতারা ঐক্যবদ্ধ হয়ে সুবিদবাজারের সশস্ত্র মহড়া প্রদর্শন করে। এতে এলাকায় আতংক ছড়িয়ে পড়লে ব্যবসায়ীরা দোকানপাট বন্ধ করে দেন।
এরপর ছাত্রলীগ নেতাকর্মীরা সুবিদবাজারের আালি সেন্টারের সামনে থেকে একটি বিক্ষোভ মিছিল বের করে। একপর্যায়ে তারা সিলেট-সুনামগঞ্জ সড়কের সুবিদবাজার এলাকায় অবরোধ সৃষ্টি করে। রাত ১১টা থেকে প্রায় ৪০ মিনিট তারা অবরোধ চালিয়ে যায়। এসময় ছাত্রলীগ নেতা ইমরান পুলিশ প্রশাসনকে আলটিমেটাম দিয়ে বলেন,‘২৪ ঘন্টার মধ্যে ছাত্রদল নেতা নাচন ও নাবিলকে গ্রেফতার না করলে কঠোরতর আন্দোলনের ডাক দেয়া হবে।’
ঘটনার সময় এসআই মনিরের নেতৃত্বে একদল পুলিশ ঘটনাস্থলে অবস্থান করলেও তারা নীরব দর্শকের ভূমিকা পালন করে।