বালাগঞ্জে প্রেমের ফাঁদে পড়ে যুবক জেল হাজতে

মোঃ আবুল হোসেন ইমন,বালাগঞ্জ ঃ বালাগঞ্জে প্রেমের ফাঁদে পড়ে এক যুবক এখন জেলা হাজতে। বালাগঞ্জ উপজেলার সদর ইউনিয়নের বাবরকপুর গ্রামের বাসিন্দা মৃত আব্দুর রব এর পুত্র আব্দুল আলিম (২৮) ও একই গ্রামের বাসিন্দা শরিয়ত উল্যার কন্যা শিফা বেগম (২২) এর মধ্যে এই ঘটনাটি ঘটেছে বলে জানা গেছে।
বিভিন্ন সুত্র থেকে জানা যায় গত ১৭ জুলাই দিবাগত রাতে বাবরকপুর গ্রামের বাসিন্দা শরিয়ত উল্যার মেয়ে শিফা বেগম একই গ্রামের বাসিন্দা আব্দুল আলীমকে প্রেমের ফাঁদে পেলে তাদের বাড়ীতে মোবাইল ফোনের মাধ্যমে ডেকে আনে এবং তার সাথে বিগত ২/৩ বছর যাবৎ আব্দুল আলীম প্রেম করে আসছে এবং আজ তাকে ধর্ষনের চেষ্টা করেছে ্বলে এমন অভিযোগ এনে গ্রামের পঞ্চায়তের কাছে শিফা বেগম বিচার প্রার্থী হয়। সমস্থ রাত গ্রামের পঞ্চায়েত চেষ্টা করে বিষয়টি মিমাংসা করতে না পেরে, পর দিন ১৮ জুলাই সকাল ৯টার দিকে বালাগঞ্জ থানায় খবর দেন। খবর পেয়ে বালাগঞ্জ থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে আব্দুল আলীম ও শিফা বেগমকে থানায় নিয়ে আসে। ১৮ জুলাই সারাদিন এদেরকে থানায় আটক রেখে বিষয়টি সমাধান করার জন্য বিভিন্ন ভাবে বিভিন্নজন প্রচেষ্টা চালান। এক পর্যায়ে শিফা বেগমকে বিবাহ করার জন্য আব্দুল আলীমকে প্রস্তাব দিলে আব্দুল আলীম বলে আগামী মাসে আমার অন্যত্র বিয়ে হওয়ার কথাবার্তা ঠিক হয়ে আছে, আমার দ্বারা শিফাকে বিবাহ করা সম্ভব নয়। আমার সাথে ওরা প্রতারনা করেছে, মোবাইল ফোনের মাধ্যমে আমার পাওনা টাকা ফেরৎ দিবে বলে আমাকে ডেকে এনে ধর্ষনের অভিযোগে আঠক করে পুলিশে দিয়েছে।
পরে ১৮ জুলাই রাতে শিফা বেগম বাদী হয়ে আব্দুল আলীমকে আসামী করে নারী ও শিশু নির্যাতন আইনে বালাগঞ্জ থানায় একটি মামলা দায়ের করেন। বালাগঞ্জ থানার মামলা নং-১১ তারিখ ১৮/০৭/২০১৪ ইং। মামলার বিষয়টি বালাগঞ্জ থানার অফিসার ইনচার্জ ওয়াকিল উদ্দিন আহমদ নিশ্চিত করেছেন। অভিযুক্ত আব্দুল আলিম কে ১৯ জুলাই শনিবার আদালতে প্রেরণ করা হয়।
বিভিন্ন সুত্রে থেকে জানা যায় শিফা বেগম এলাকায় একজন চিহ্নিত মহিলা তার সাথে এলাকার আরও অনেক পুরুষ মেলামেশা করতে দেখা গেছে। আব্দুল আলিমের কাছ থেকে সাড়ে ১৩ হাজার টাকা ধার নিয়ে দিতে চাচ্ছেনা। ইদানিং আব্দুল আলিম এই টাকার জন্য চাপ প্রয়োগ করায় এই প্রেমের নাটক সাজিয়ে তার বিরুদ্ধে ধর্ষনের অভিযোগ এনেছে বলে এলাকার সচেতন মহলের মন্তব্য।