মহানগর জামায়াতের শোক : ছাত্রদল নেতা তৌহিদ হত্যায় জড়িতদের গ্রেফতারের দাবী

ছাত্রলীগ সন্ত্রাসীদের নির্মম নির্যাতনে নিহত সিলেট ওসমানী মেডিকেল কলেজ ছাত্রদল নেতা তৌহিদুর রহমান এর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন সিলেট মহানগর জামায়াত নেতৃবৃন্দ। তার রূহের মাগফেরাত কামনা করে শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন তারা। একই সাথে এই নির্মম হত্যাকান্ডের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান জামায়াত নেতৃবৃন্দ।
গতকাল বৃহস্পতিবার এক বিবৃতিতে সিলেট মহানগর জামায়াত নেতৃবৃন্দ বলেন, আওয়ামীলীগ সরকার ক্ষমতায় আসার পর থেকে সারাদেশের ন্যায় সিলেটের গুরুত্বপূর্ণ শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার সুষ্ঠু পরিবেশ বিঘিœত করেছে সরকার দলীয় ছাত্র সংগঠন ছাত্রলীগ সন্ত্রাসীরা। তাদের নির্মমতা ও ধ্বংসযজ্ঞ থেকে শাহজালাল বিশ্ববিদ্যালয় ছাত্রাবাস, এমসি কলেজ ছাত্রাবাস, সিলেট সরকারী কলেজ ছাত্রাবাস সহ সিলেটের অনেক স্বনামধন্য শিক্ষা প্রতিষ্ঠানই রেহাই পায়নি। সরকার দলীয় সিনিয়র নেতাদের মদদে ছাত্রলীগ সিলেটের গুরুত্বপূর্ণ প্রতিষ্ঠানে সমূহকে সন্ত্রাসের মিনি ক্যান্টমেন্টে পরিণত করেছে। তাদের হিংস্র আক্রমণ থেকে বিরোধী মতের ছাত্রদের পাশাপাশি নিজ দলের ছাত্ররাও রেহাই পায়নি। আভ্যন্তরিন কোন্দলে বেশ কয়েকটি খুনের ঘটনা ঘটেছে। সরকার একটি ঘটনারও সুষ্ঠু তদন্ত করে দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত না করায় ছাত্রলীগ আরো বেপরোয়া হয়ে পড়েছে। ওসমানী মেডিকেল কলেজের ৪র্থ বর্ষের মেধাবী ছাত্র তৌহিদুর রহমানকে হত্যার মাধ্যমে ছাত্রলীগ সিলেটের অন্যতম শিক্ষা প্রতিষ্ঠানের ক্যাম্পাসকে রক্তাক্ত করেছে। ফলে শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার সুষ্ঠু পরিবেশ বিনষ্ট হবে। অনতিবিলম্বে তৌহিদুর রহমান হত্যার সাথে জড়িত ছাত্রলীগ সন্ত্রাসীদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করুন। অন্যথায় সচেতন সিলেটবাসী সকল শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার সুষ্ঠু পরিবেশ নিশ্চিত করতে যে কোন কর্মসূচি দিতে বাধ্য হবে।
শোক প্রকাশ ও বিবৃতি প্রদান করেন- জামায়াতের কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও সিলেট মহানগর আমীর এডভোকেট এহসানুল মাহবুব জুবায়ের, নায়েবে আমীর হাফিজ আব্দুল হাই হারুন ও সেক্রেটারী মো: ফখরুল ইসলাম প্রমুখ। বিজ্ঞপ্তি