গোয়াইনঘাটে দুই বাড়িতে দুর্ধর্ষ ডাকাতি : ২০ লাখ টাকার মালামাল লুট : আহত ৩, আটক ৫

Dakat Goainghatসুরমা টাইমস ডেস্কঃ গোয়াইনঘাটে একই রাতে দুই বাড়িতে দুর্ধর্ষ ডাকাতি সংঘটিত হয়েছে। ডাকাতরা নগদ টাকা, স্বর্ণালংকারসহ প্রায় ২০ লাখ টকার মালামাল লুট করে নিয়ে গেছে। এ সময় ডাকাতদের হামলায় ৩ জন আহত হয়েছেন। শুক্রবার মধ্যরাতে গোয়াইনঘাট উপজেলার আলীরগাঁও ইউনিয়নের কাকুনাখাই ও উজুহাত গ্রামে এই ডাকাতি সংঘটিত হয়েছে।
এদিকে এই ঘটনায় জড়িত সন্দেহে ৫ জনকে আটক করেছে গোয়াইনঘাট থানা পুলিশ।
জানা যায়, শুক্রবার মধ্যরাত আড়াইটায় ১৫ -২০ জনের অস্ত্রধারী একদল ডাকাত গোয়াইনঘাট উপজেলার আলীরগাঁও ইউনিয়নের কাকুনাখাই (নয়াগ্রাম) গ্রামের মৃত সামাদের পুত্র ও জৈন্তাপুর সরকারি উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক ছিদ্দিক আহমদের বাড়িতে গ্রিলের তালা ও দরজা ভেঙ্গে ঘরে প্রবেশ করে।
ডাকাতরা অস্ত্র প্রদর্শন করে ঘরের লোকদের ভয় দেখিয়ে সকেস ও আলমিরা ভেঙ্গে এবং মহিলাদের কান ও গলা থেকে প্রায় ১৫ ভরি স্বর্ণ, নগদ ২ লাখ টাকা, ৫টি মোবাইল সেট ও প্রয়োজনীয় জিনিসপত্র লুট করে নিয়ে যায়। এ সময় শিক্ষক ছিদ্দিক আহমদ ও তার দুই পুত্র আবুল কাশেম ও আবু তাহেরকে মারধর করে গুরুতর আহত করে ডাকাতরা। চিৎকার শুনে গ্রামের লোকজন ডাকাতদের ধাওয়া করলে ডাকাতরা এক রাউন্ড গুলি করে পালিয়ে যায়।
এদিকে এ ঘটনার প্রায় আধা ঘন্টা পর পাশ্ববর্তী উজুহাত গ্রামের ইটালী প্রবাসী আলীম উদ্দিন ও ব্যবসায়ী ইমাম উদ্দিনের বাড়িতে ডাকাতরা দরজা ভেঙ্গে ঘরে প্রবেশ করে এবং ঘরের লোকজনদের অস্ত্রেও মুখে জিম্মি করে নগদ লক্ষাধিক টাকা, ৩ ভরি স্বর্ণ, মোবাইলসহ জরুরী জিনিসপাতি নিয়ে নিয়ে পালিয়ে যায়।
এদিকেল ডাকাতরা সিলেট তামাবিল মাহসড়কের ফেরিঘাট এলাকায় উঠেছে এমন গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ অভিযান চালিয়ে জনতার সাহায্য নিয়ে রুপসেং গ্রাম ঘেরাও করে ৫ ডাকাতকে আটক করে।
আটককৃতরা হচ্ছে বিশ্বনাথ উপজেলা যুবলীগ নেতা ও রামধানা গ্রামের বাসিন্দা ফয়েজ আহমদ (৩৫), গোয়াইনঘাট উপজেলার উজুহাত গ্রামের মুক্তিযোদ্ধা আব্দুস সালামের পুত্র জয়নাল আবেদীন (আবদীন), দিনাজপুর জেলার কোতয়ালী থানাধীন চানঁমিয়ার পুত্র সবুজ (৩০) । বাকি ২ জনের নাম জানা যায়নি।
গোয়াইনঘাট থানার ওসি আব্দুল হাই জানান, ঘটনার খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে যায় এবং ৫ ডাকাতকে আটক করতে সক্ষম হয়। অন্যদের ধরতে অভিযান অব্যাহত রয়েছে।