সুনামগঞ্জের দিরাইয়ে ইয়ূথ লিডার্স ট্রেনিং সম্পন্ন

Picসুনামগঞ্জ প্রতিনিধিঃ দি হাঙ্গার প্রজেক্ট বাংলাদেশ এর পরিচালনায় সুনামগঞ্জের দিরাই উপজেলার রফিনগর ইউনিয়ন পরিষদের উদ্যোগে রফিনগর উচ্চ বিদ্যালয়ে ৫৭২তম এ্যাকটিভ সিটিজেন্স ইয়ূথ লিডার্স ট্রেনিং স¤পন্ন হয়েছে। ২৭জন প্রশিক্ষণার্থী শিক্ষার্থীর অংশগ্রহণে প্রশিক্ষণটি গত ২১মে বুধবার শুরু হয়ে ২৪মে শনিবার শেষ হয়। প্রশিক্ষণে ছাত্র সমাজের গৌরবোজ্জল ইতিহাস ও সামাজিক দায়বদ্ধতা বোধ, নাগরিকত্ব, অধিকার ও দায়িত্ব এবং কাঠামো ও ব্যবস্থা, কমিউনিটির মানচিত্র তৈরি, স্থানীয় পর্যায়ের সফলতা ও চ্যালেঞ্জ উপসস্থাপন, সামাজিক ঋণ শোধের উপায় চিহ্নিতকরণ এবং মানুষ হিসেবে নিজের পরিচয় ও নিজেদের সংস্কৃতি বোঝা এবং কীভাবে এগুলির পরিবর্তন ঘটে, স্বয়ংক্রিয় নেতৃত্বের প্রয়োজনীয়তা, স্বয়ংক্রিয় নেতৃত্ব ও টিম বিল্ডিং,পার¯পরিক যোগাযোগ, এ্যাডভোকেসি কি, কেন ও এর ধরন নিয়ে অংশগ্রহণমূলক পদ্ধতিতে আলোচনা করা হয়।

প্রশিক্ষণে কমিউনিটি তথা এলাকার উন্নয়নের জন্য স্থানীয় জনগণকে সংগঠিত করার বিভিন্ন কৌশল সম্পর্কে ধারণা প্রদান করাসহ শিক্ষার্থীদের মেধার সবোর্চ্চ বিকাশ ঘটানোর লক্ষ্যে এ প্রশিক্ষণের আয়োজন করা হয়। সমাপণী অনুষ্ঠানে অতিথি হিসাবে উপস্থিত থেকে প্রশিক্ষণার্থীদের মধ্যে সনদপত্র বিতরণ করেন রফিনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো: জাহাঙ্গীর চৌধুরী।
এসময় উপস্থিত ছিলেন রফিনগর উচ্চ বিদ্যালয়ে প্রধান শিক্ষক গোলাম মোস্তফা, দি হাঙ্গার প্রজেক্ট বাংলাদেশ এর সুনামগঞ্জ সমন্বয়কারী আব্দুল হালিম, জেলা সভাপতি মো: বুরহান উদ্দিন, দিরাই এলাকা সমন্নয়কারী (দিরাই) এ.এস.এম আখতারুল ইসলাম সহকারী শিক্ষক অমরেন্দ্র বিশ্বাস, ইউপি মেম্বার জাহাঙ্গীর আলম, জেলা সাংগঠনিক ও কর্মশালা বিষয়ক সম্পাদক শহীদনূর আহমদ, বিশেষ দিবস পালন বিষয়ক সম্পাদক মুন্না দাস, রফিনগর ইউনিয়ন সমন্বয়কারী মো: আমীর আলী প্রমুখ।