বিশ্বমানের শিক্ষার জন্য সরকার নানা পদক্ষেপ নিয়েছে

Nahidসুরমা টাইমস রিপোর্টঃ ডিজিটাল বাংলাদেশ গড়তে বর্তমান সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা সবেচেয়ে বেশি গুরুত্ব দিচ্ছেন শিক্ষাকে। বাংলাদেশের শিক্ষার মানকে বিশ্বমানে উন্নিত করতে সরকার নানা পদক্ষেপ নিয়েছে। এর ফলে শিক্ষার মান ও পাশের হার বৃদ্ধি পেয়েছে। জাতিসংঘ ২০১৫ সালের মধ্যে প্রাথমিক পর্যায়ে ছেলে ও মেয়েদের মধ্যে পড়ালেখার যে সমতার টার্গেট দিয়েছিল তা ইতোমধ্যে বাংলাদেশ পূরণ করে ফেলেছে। আগের তুলনায় ঝরে পড়া শিক্ষার্থীর হারও অনেক কমেছে।
বৃহস্পতিবার রাত ৮টায় নগরীর একটি হোটেলে সিলেটে কর্মরত সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ একথাগুলো বলেন। মতবিনিময় সভায় বক্তব্য রাখেন সিলেট জেলা প্রেসক্লাবের সভাপতি আজিজ আহমদ সেলিম ও সিলেট প্রেসক্লাবের সভাপতি ইকবাল সিদ্দিকী।
এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ, জেলা আওয়ামী লীগের সভাপতি আবদুজ জহির চৌধুরী সুফিয়ান, সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী, মহানগর আওয়ামী লীগের সভাপতি বদর উদ্দিন আহমদ কামরান, সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদ ও মেট্রোপলিটন চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজের সভাপতি তৌফিক আহমদ চৌধুরী প্রমুখ। পরে শিক্ষামন্ত্রী নূরুল ইসলাম নাহিদ সাংবাদিকদের নিয়ে নৈশভোজ করেন।