রোমের মসজিদ-এ-তাওহিদ নামে মসজিদের উদ্বোধন

Masjid-e Taohidইতালি প্রতিনিধিঃ ইতালীর রাজধানী রোমে বাতিসতিনি এলাকায় আযানের ধ্বনিতে মূখরিত হয় সম্পূর্ণ বাংলাদেশীদের তত্বাবধানে মসজিদ-এ-তাওহিদ এ। ১৮ মে রবিবার মসজিদের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ইতালীস্থ বাংলাদেশ দূতাবাসের রাষ্ট্রদূত মোহাম্মদ শাহদ্যৎ হোসেন এবং বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন,কেন্দ্রীয় মসজিদের খতিব মোঃ গাফফার।

মসজিদে তাও-হীদের ঈমাম মাওলানা মোঃ ইসমাইলের পরিচালনায় সংক্ষিপ্ত বক্তব্য দেন মসজিদ কমিটির সভাপতি হেফজুর রহমান, সাধারণ সম্পাদক ফারুক হোসেন রুকন সহ আরো অনেকে।
উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান বক্তা ছিলেন, হাফেজ মাওলানা মিজানুর রহমান, ঈমাম মাওলা রুহুল আমিন, মাওলানা নাজমুল হুদা ও রেদি রোমার খতিব ফজলুল করিম।
এসময় বক্তার বলেন, মসজিদকে জীবিত রাখতে হলে মসজিদে এসে নামাজ পড়তে হবে। মসজিদের সাথে সম্পর্ক রাখলে বেহেশতের রাস্তা সহজ হয়ে যাবে। এছাড়াও বক্তারা মসজিদে এসে সকল মুসলমানকে কাধে কাধ মিলিয়ে নামাজ নামাজ আদায় করা এবং রাসূলের সুন্নাহ্ পালন করতে আহ্বান করেন। এ সময় অন্যান্য বক্তাদের পাশাপশি বাংলাদেশ বিমানের কান্ট্রিম্যানেজার মোঃ শামসুল হুদা তার শুভেচ্ছা বক্তব্যে বলেন, এই সমজিদ প্রতিষ্ঠার ফলে ভিন্ন ধর্মী দেশে আমাদের শিশুদের কোরআন শিক্ষা সহ নিজ পরিবারকে ইসলামের পথে পরিচালিত করা সম্ভব।অনুষ্ঠানে সামাজিক, রাজনৈতিক ও আঞ্চলিক সমিতির নেতৃবর্গ উপস্থিত ছিলেন।