‘মায়া কান্না দেখাতেই না’গঞ্জে খালেদা’

hasan-mahmudসুরমা টাইমস রিপোর্টঃ মায়া কান্না দেখাতে নারায়ণগঞ্জের সাত খুনের সঙ্গে যারা জড়িত তাদেরকে সঙ্গে নিয়ে নারায়ণগঞ্জে গিয়েছিলেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া বলে মন্তব্য করেন বাংলাদেশ আওয়ামী লীগের প্রচার সম্পাদক ও সাবেক মন্ত্রী ড. হাছান মাহমুদ। বৃহস্পতিবার ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে(ডিআরইউ) আয়োজিত আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উদযাপন উপলক্ষে আলোচনা সভাটি আয়োজন করে দেশরত্ন সেবক পরিষদ।
হাসান মাহমুদ বলেন, সাত খুনের পর মায়া কান্না দেখাতে নারায়ণগঞ্জে গিয়েছিলেন বেগম খালেদা। সে সময় তিনি যাদের মাধ্যমে সাত খুনের ঘটনা ঘটেছিলো ‍তাদের সঙ্গে নিয়ে গিয়েছিলেন। অথচ দূরত্ব কম হওয়ার পরও পেট্রোল বোমা মেরে যাদের হত্যা করা হয় তাদের দেখতে ঢাকা মেডিকেলের বার্ন ইউনিটে যাননি। এর অর্থ হলো তিনি ঘোলা পানিতে মাছ শিকার করতে চান।
এ সময় তিনি বলেন, হিউম্যান রাইটস ওয়াচ’র মতো মানবাধিকার সংগঠনগুলো মানবাধিকারের ব্যানারে রাজনীতিতে জড়িত। এদের বিষয়ে সবাইকে সতর্ক থাকতে হবে।
আওয়ামী লীগ আপোস করে না এমন দাবি করে তিনি বলেন, যদি আওয়ামী লীগ আপোস করতো তা হলে বঙ্গবন্ধু পাকিস্তানের প্রধানমন্ত্রী হতেন। বঙ্গবন্ধুর মতো শেখ হাসিনাও কারও সঙ্গে আপোস করেননি। এরশাদের সময় পাখির মতো মানুষ হত্যা করা হয়। কিন্তু শেখ হাসিনা এরশাদের সঙ্গে আপোস করেনি। এরপরও বহু ঘটনা ঘটেছে শেখ হাসিনা কোনো আপোস করেনি। কারণ শেখ হাসিনার সংগ্রাম সাধারণ মানুষের অধিকার আদায়ের। সাধারণ মানুষের পক্ষে।
দেশরত্ন সেবক পরিষদের সভাপতি চিত্ত রঞ্জন দাসের সভাপতিত্বে আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন ঢাকা মহানগর আওয়ামী লীগের উর্ধ্বতন সহ-সভাপতি ফয়েজ উদ্দিন মিয়া, আওয়ামী লীগের কেন্দ্রীয় উপকমিটির সহ-সম্পাদক এম এ করিম, আওয়ামী গীগের কেন্দ্রীয় কমিটির সদস্য সুজিত রায়, আওয়ামী ওলামা লীগের সভাপতি ইলিয়াছ হোসাইন বিন হেলালী, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক অরুণ সরকার রানা প্রমুখ।