‘বিশ্বনাথে ঘুর্ণিঝড় বিদ্ধস্ত শতাধিক পরিবারের শিশু সন্তান নিয়ে খোলা আকাশের নিচে বসবাস’

Thunderstorm Bishwanathতজম্মুল আলী রাজু, বিশ্বনাথঃ ২৮ এপ্রিল সোমবার। স্মরণকালের ভয়াবহ ঘূর্নি ঝড় হয়েছিল। এ ছোবল থেকে রেহাই পায়নি কেউ। টিনশেডের ঘর, গাছপালা উপড়ে ফেলে। অনেক পরিবারের সদস্য এ ছোবলে আহত হন। তার সংখ্যা এ পর্যন্ত পুরোপুরি না পাওয়া গেলেও সংখ্যায় দু’শতাধিক হবে। এদের অনেকের ঘর ভেঙ্গে গেছে। ওই পরিবারের লোকজন এখন খোলা আকাশের নিচে বাস করছেন। অনেক পরিবারের নতুন করে ঘর নির্মাণের সামর্থ্য নেই। দরিদ্র, অসহায়রা বিত্তবান, আত্বীয় স্বজনের ধারে ধারে ঘুরছেন। ঘর নির্মানে অনেককেই সহযোগিতা করছেন বিত্তবানরা। কিন্তু একেবারে যাদের কেই নেই তারা পড়েছেন বিপাকে। শিশু সন্তান নিয়ে অসহায় বলা যায়। এদের কি হবে। কেউ কি আসবে তাদের পাশে। এমন আশায় বুক বেঁধে আছেন ক্ষতিগ্রস্থরা।
দশঘর ইউনিয়নের টিল্লাপাড়া গ্রামের রিয়াজ আলী, একই ইউনিয়নের পশ্চিম নোয়াগাঁও গ্রামের সাহিদ আলী, বিশ্বনাথ সদর ইউনিয়নের পশ্চিম শ্বাসরাম গ্রামের সাহেলা বেগমসহ শতাধিক পরিবারের দরিদ্র-অসহায় মানুষ এ রিপোর্ট লেখা পর্যন্ত খোলা আকাশের নিচে সন্তানদের নিচে বসবাস করছেন।
পশ্চিম শ্বাসরাম গ্রামের সাহেলা বেগম বলেন, আমি এখন কিভাবে থাকব। শিশু ছেলে সন্তান নিয়ে বড়ই কষ্ঠ করে আছি। ঘূর্ণিঝড়ে ঘর ভেঙ্গেগেছে। রাতে খোলা আকাশের নিচে আছি। তিনি বলেন, সবাই সহযোগিতা না করলে ঘর নির্মাণ করতে পারবেন না। সরকার ও বিত্তবানদের সহযোগিতা করার জন্য অনুরোধ জানিয়েছেন তিনি।
টিল্লাপাড়া ও পশ্চিম নোয়াগাঁও গ্রামের রিয়াজ আলী ও সাহিদ আলী কান্নাজড়িত কন্ঠে বলেন, আমাদের বাচাঁন। আমরা বড় অসহায় হয়েগেছি। আমাদের কোন সামর্থ নেই ঘর নির্মাণের। তারা সরকারের প্রতি সাহায়্যের দাবী জানান।