আরিফের শয্যাপাশে অর্থমন্ত্রী ও মির্জা ফখরুল

muhit-and-fokhrul-by-arif-aসুরমা টাইমস রিপোর্টঃ সিলেট সিটি করপোরেশনের মেয়র ও বিএনপির কেন্দ্রীয় সদস্য আরিফুল হক চৌধুরীর শারীরিক অবস্থার খোঁজ নিতে ঢাকার ইউনাইটেড হাসপাতালে ছুটে গেছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত ও বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তারা মেয়র আরিফের শয্যাপাশে কিছু সময় কাটান ও তার চিকিৎসার খোঁজ খবর নেন। মির্জা ফখরুল ইসলাম আলমগীর ছাড়াও বিএনপির বেশ কয়েকজন কেন্দ্রীয় নেতা আরিফকে দেখতে হাসপাতালে গেছেন বলে খবর পাওয়া গেছে।
জানা যায়- শনিবার বিকেল সাড়ে ৪টার দিকে আরিফকে দেখতে ইউনাইটেড হাসপাতালের সিসিইউতে যান অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। তিনি প্রায় ১০ মিনিট কথা বলেন আরিফের সাথে। তিনি তার চিকিৎসার খোঁজখবর নেন এবং আশু সুস্থতা কামনা করেন।
অর্থমন্ত্রী ফিরে আসার পর বিকেল ৫টার দিকে হাসপাতালে যান বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এসময় দলের কেন্দ্রীয় নেতা শিমুল বিশ্বাসও ছিলেন। এছাড়া বিএনপির কেন্দ্রীয় ভাইস প্রেসিডেন্ট শমসের মুবীন চৌধুরী, কেন্দ্রীয় নেতা আবদুল আউয়াল মিন্টু ও ইনাম আহমদ চৌধুরীও মেয়র আরিফকে দেখতে হাসপাতালে যান।
প্রসঙ্গত, শুক্রবার রাতে হৃদরোগে আক্রান্ত হওয়ার পর সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরীকে ভর্তি করা হয় নগরীর নয়াসড়কস্থ মাউন্ট এডোরা হাসপাতালে। সেখানে বিশেষজ্ঞ চিকিৎসকদের সমন্বয়ে গঠিত বোর্ড তাকে নিবিড় পর্যবেক্ষন কেন্দ্রে (সিসিইউ) রেখে চিকিৎসা সেবা দেন। তবে তার অবস্থা আশঙ্কাজনক হওয়ায় চিকিৎসকরা তাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় নিয়ে যাওয়ার পরামর্শ দেন।
চিকিৎসকদের পরামর্শ অনুযায়ী শনিবার সকাল সোয়া ৭টার দিকে সিলেট জেলা স্টেডিয়াম থেকে এয়ার অ্যাম্বুলেন্সযোগে মেয়র আরিফকে নিয়ে যাওয়া হয় ঢাকার ইউনাইটেড হাসপাতালে। ওই সময় আরিফকে বিদায় দিতে স্টেডিয়ামে তার শুভাকাঙ্খি অনেকেই উপস্থিত হন। আরিফকে বিদায় দিতে গিয়ে অনেকে কান্নায়ও ভেঙে পড়েন।