“রানা প্লাজার ক্ষতিগ্রস্তদের অর্থ অপব্যবহার করা হচ্ছে”

Mirza Fokhrulসুরমা টাইমস রিপোর্টঃ সরকার রানা প্লাজার দুর্ঘটনায় ক্ষতিগ্রস্থদের সাহায্যের অর্থ অপব্যবহার করছে বলে অভিযোগ করেছেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।
বৃহস্পতিবার বিকালে নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে জাতীয়তাবাদী মুক্তিযুদ্ধ প্রজন্ম আয়োজিত ‘সাভারের রানা প্লাজা ট্র্যাজেডির নিহতদের স্মরণ’ শীর্ষক আলোচনা ও দোয়া মাহফিলে তিনি এ অভিযোগ করেন।
মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, বিশ্বের অনেক দেশ চায় না বাংলাদেশের পোশাক শিল্প টিকে থাকুক। এ জন্য বাংলাদেশের পোশাক শিল্প ধ্বংস করার জন্য তারা নানা ষড়যন্ত্র করছে।
বিএনপির গণতান্ত্রিক আন্দোলন ভিন্ন খাতে প্রভাবিত করার জন্য আওয়ামী লীগ সরকার রানা প্লাজার ট্র্যাজেডি সৃষ্টি করেছে বলে অভিযোগ করেন মির্জা ফখরুল।
মির্জা আলমগীর বলেন, আওয়ামী লীগ সরকার রাজনীতিকে রাজনৈতিকভাবে মোকাবেলা করতে না পেয়ে বেগম খালেদা জিয়াকে মিথ্যা মামলা দিয়ে হয়রানি করছেন।
নেতাকর্মীদের উদ্দেশ্য করে মির্জা ফখরুল বলেন, গণতন্ত্রের জন্য আন্দোলন ও সংগ্রাম করতে হবে। যাতে রানা প্লাজার মত ট্র্যাজেডি আর সৃষ্টি না হয়। এই জন্য আগে আমাদের সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে।
আয়োজক সংগঠনের সভাপতি শ্যামা ওবায়েদের সভাপতিত্বে আলোচনা ও দোয়া মাহফিলে আরো বক্তব্য রাখেন বিএনপির যুগ্ম মহাসচিব সালাহ উদ্দিন আহমেদ, রুহুল কবির রিজভী, মহিলা দলের সাধারণ সম্পাদক শিরিন সুলতানা, ওলামা দলের সভাপতি আব্দুল মালেক, বিএনপির নির্বাহী কমিটির সদস্য রফিক সিকদার প্রমুখ।