সিলেটে জলমহাল দখল নিয়ে সংঘর্ষে গুলিবিদ্ধ সহ অর্ধশত আহত

ফাইল ফটো
ফাইল ফটো

সুরমা টাইমস রিপোর্টঃ সদর উপজেলার কান্দিগাঁও ইউনিয়নের বলাউরায় জলমহাল দখল নিয়ে দুইপক্ষের সংঘর্ষে প্রায় অর্ধশত লোক আহত হয়েছেন। আহতদের মধ্যে গুলিবিদ্ধ ১৫ জনকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। সোমবার সকাল সাড়ে ৮টার দিকে সিলেট সদর উপজেলা বিএনপির সাবেক সভাপতি শাহজামাল নূরুল হুদার লোকজনের সাথে বলাউরার কাশেম ও ছাতকের মুর্শেদ আহমদের লোকজনের মধ্যে সংঘর্ষের এ ঘটনা ঘটে। সংঘর্ষে কান্দিগাঁও ইউনিয়নের ৮টি গ্রামের লোকজন অংশ নেন বলে জানা গেছে।
স্থানীয় সূত্রে জানা যায়- কান্দিগার্ঁও ইউনিয়নের বলাউরা গ্রাম সংলগ্ন জিলকার হাওরে ডিসকভারি নামক একটি কোম্পানির মাধ্যমে মৎস্য প্রকল্প পরিচালনা করে আসছিলেন সিলেট সদর উপজেলা বিএনপির সাবেক সভাপতি শাহজামাল নূরুল হুদা ও তার ব্যবসায়ীক অংশীদাররা।
সোমবার সকালে ছাতকের মুর্শেদ আহমদ ও বলাউরার কাশেমের নেতৃত্বে একদল লোক ওই জলমহাল দখলে আসলে সংঘর্ষ বাধে। সংঘর্ষে কান্দিগাঁও ইউনিয়নের আউশা, খালোপাড় ও বলাউরাসহ ৮টি গ্রামের লোকজন অংশ নেন।
সংঘর্ষ চলাকালে উভয় পক্ষের মধ্যে গুলিবিনিময় হয়। এতে ১৫ জন গুলিবিদ্ধসহ অর্ধশতাধিক আহত হন। আহতদের সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহতদের মধ্যে কান্দিগাঁও ইউনিয়ন পরিষদের সদস্য হিরণ মিয়াও রয়েছেন।
এ ব্যাপারে সিলেট সদর উপজেলা বিএনপির সাবেক সভাপতি শাহজামাল নূরুল হুদা বলেন- তারা দীর্ঘদিন থেকে জিলকার হাওরে ডিসকভারি কোম্পানির নামে মৎস্য প্রকল্প পরিচালনা করে আসছিলেন। সোমবার ছাতকের মুর্শেদ ও বলাউরার কাশেমের লোকজন জোরপূর্বক জলমহালটি দখল করে নেন। এসময় মুর্শেদ ও কাশেমের লোকজন তার শ্রমিকদের উপর গুলিও চালান বলে দাবি করেন নূরুল হুদা।