যৌন নিপিড়নকারী চিকিৎসকের বিরুদ্ধে অবশেষে মামলা : চিকিৎসক জোবায়ের লাপাত্তা

Dr Jubayerসুরমা টাইমস ডেস্কঃ বিয়ানীবাজার উপজেলায় চেম্বারের ভেতর মহিলা রোগীকে ধর্ষনের চেষ্টাকারী চিকিৎসকের বিরুদ্ধে অবশেষে থানায় মামলা হয়েছে। গত বৃহস্পতিবার রাতে যৌন হয়রানির শিকার মহিলা বাদি হয়ে থানায় মামলা দায়ের করেন। মামলা দায়েরের পর থেকে চিকিৎসক জোবায়ের আহমদ চেম্বারে তালা দিয়ে আত্মগোপনে চলে গেছেন। মামলায় ডা. জোবায়ের ও চারখাই বাজারস্থ নোভা ডায়াগনস্টিক সেন্টারে ল্যাব কর্মচারী আনিসুজ্জামানকে আসামি করা হয়েছে। শুক্রবার সন্ধ্যা পর্যন্ত মামলার কোন আসামিকে গ্রেফতার করতে পারেনি পুলিশ। 
মামলা সূত্রে জানা যায়- গত ৬ এপ্রিল বিয়ানীবাজার উপজেলার নাটেশ্বর গ্রামের এক প্রবাসীর স্ত্রী চারখাই বাজারস্থ ডা. জোবায়েরের চেম্বারের যান। রোগের বিবরণ শুনে ডা. জোবায়ের ওই মহিলাকে প্রস্রাব পরীক্ষার জন্য পার্শ্ববর্তী নোভা ডায়াগনস্টিক সেন্টারে পাঠান। প্রস্রাব পরীক্ষার পর ওই ডায়াগনস্টিক সেন্টারের ল্যাব কর্মচারী আনিসুজ্জামান নয়ন রিপোর্ট রোগীকে না দিয়ে ডা. জোবায়েরের কাছে নিয়ে আসেন। প্রস্রাব পরীক্ষার রিপোর্ট জানতে ওই মহিলা ফের চিকিৎসকের কাছে গেলে তিনি সাথে থাকা স্বজনদের চেম্বারের বাইরে যেতে বলেন। এরপর তিনি রোগীনিকে ভেতরে রেখে চেম্বারের দরজার সিটকিনি আটকে দেন। একপর্যায়ে ডা. জোবায়ের ওই রোগীনিকে চেম্বারের ভেতর ধর্ষনের চেষ্টা চালান। এসময় রোগীনি চিৎকার দিলে চেম্বারের বাইরের থাকা লোকজন এসে তাকে উদ্ধার করেন।
এ ব্যাপারে অভিযুক্ত চিকিৎসক জোবায়েরের সাথে মোবাইল ফোনে যোগাযোগ করা হলে তিনি যৌন হয়রানির কথা অস্বীকার করেন। বিয়ানীবাজার থানার ওসি আবুল কালাম আজাদ মামলা রেকর্ডের কথা স্বীকার করে বলেন- পুলিশ আসামীদের ধরতে অভিযান চালিয়েছে। কিন্তু তাদেরকে গ্রেফতার করা সম্ভব হয়নি।

চেম্বারের দরজা বন্ধ করে মহিলা রোগীকে ধর্ষনের চেষ্টা চিকিৎসকের