১১ এপ্রিলের মধ্যে অবৈধ মেলা বন্ধ না হলে ব্যবস্থা গ্রহণ

Salehসিলেট মহানগর ১০নং ওয়ার্ডের ঘাসিটুলা বেতবাজারে সরকার দলীয় কেন্দ্রীয় প্রভাবশালী নেতার নাম ভাঙ্গিয়ে তার ভগ্নীপতি ও ২ ভাগনা কর্তৃক কুটির শিল্পের নামে সম্পূর্ণ অবৈধ ও বেআইনী ভাবে এবং সংশ্লিষ্ট কর্তৃপক্ষের অনুমতি ব্যাতিত মেলার নামে লটারী, অশ্লীল নৃত্যসহ জুয়া, গাজা, বেহায়াপনা, পতিতা বৃত্তি ও কলোনীর মধ্যে নষ্টা মেয়ে রেখে অবৈধ দেহ ব্যবসা ইত্যাদির প্রতিবাদে সোমবার বিকেলে ডহর প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণে ১০নং ওয়ার্ডের ঘাসিটুলা, কলাপাড়া, হিয়াবরণ মোল্লাপাড়া, ডহর, কানিশাইল, মজুমদারপাড়া ও তৎসংলগ্ন এলাকার সর্বস্তরের জনসাধারণের উদ্যোগে এক প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।
এলাকার প্রবীণ মুরুব্বী আলহাজ্ব মখলিছুর রহমানের সভাপতিত্বে ও মো. জাহাঙ্গীর আলমের পরিচালনায় প্রতিবাদ সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন ১০নং ওয়ার্ড কাউন্সিলর এডভোকেট সালেহ আহমদ চৌধুরী। প্রধান অতিথির বক্তব্যে এডভোকেট সালেহ আহমদ চৌধুরী বলেন, ১১ এপ্রিল এর মধ্যে এই অবৈধ মেলা বন্ধ করা না হলে বাদ জুম্মা প্রতিটি এলাকার মসজিদ থেকে বিক্ষোভ মিছিল সহকারে কিভাবে মেলা বন্ধ করতে হয় তার ব্যবস্থা গ্রহণ করা হবে।
তিনি প্রশাসনের উদ্দেশ্যে বলেন, মাননীয় অর্থমন্ত্রীর মেলা বন্ধের নির্দেশ থাকা সত্ত্বেও কিভাবে এসব অবৈধ কাজ চলছে তা আমাদের বোধগম্য নয়। এ আন্দোলন কোন রাজনৈতিক আন্দোলন নয়। এটা সর্বদলীয় সকল পেশার মানুষের আন্দোলন। তিনি আরো বলেন, মেলা আয়োজককারীরা তাদের বিরুদ্ধে কেহ কথা বললে, মিথ্যা মামলা দিয়ে হয়রানী সহ অবৈধ ভাবে গ্রেফতার করে রিমান্ডে নিয়ে নির্যাতন করা হয়। মেলা বন্ধের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য প্রশাসনের প্রতি তিনি জোর দাবী জানান।
সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, ঘাসিটুলা জামে মসজিদের মুতাওয়াল্লী হাজী আব্দুর রউফ, সেক্রেটারী সাহাব উদ্দিন, কলাপাড়া জামে মসজিদের মুতাওয়াল্লী শফিকুর রহমান সার মিয়া, কোষাধ্যক্ষ গোলাম মোস্তফা, ডহর জামে মসজিদের মুতাওয়াল্লী হাজী আমিনুর রশীদ, ডহর পঞ্চায়তে কমিটির সদস্য আব্দুল খালিক পিসি, আব্দুল মতিন মেম্বার, নজির হোসেন, কানিশাইল পঞ্চয়েত কমিটির সভাপতি হাজী আলাউদ্দিন, মুফতী মাওলানা ফয়জুল হক জলালাবাদী, বাংলাদেশ জাতীয় ইমাম সমিতি সিলেট মহানগর শাখার সভাপতি মাওলানা হাবীব আহমদ শিহাব,পশ্চিম শেখঘাট উত্তরণ ক্রীড়াচক্রের সভাপতি মাহবুবুর রহমান খালেদ, সবুজসেনা যুব সংঘের সাবেক সাধারণ সম্পাদক এডভোকেট সাইদুর রহমান, ঘাসিটুলা পঞ্চায়েত কমিটির সদস্য সাইদুর রহমান বুদুরী, সিরাজ মিয়া, বিশিষ্ট সমাজসেবক জিয়াউল ইসলাম, হাজী সুহেল আহমদ, কলাপাড়াস্থ কচির মিয়া জামে মসজিদের ইমাম ও খতিব মাওলানা হাজী আহমদ হোসেন, মো. মইনুদ্দিন আহমদ, নাছির উদ্দিন রব, গোলাম কিবরিয়া মাসুক, আব্দুল মতিন, আব্দুল মজিদ রেনা, কানিশাইল প্রত্যাশা সমাজ কল্যাণ সংঘের সভাপতি শেখ আলী হোসেন বাচ্চু, নিয়ামত এলাহী, আব্দুল হাকীম প্রমুখ। বিজ্ঞপ্তি