ব্রেসিয়া বিএনপি স্বাধীনতা দিবসের আলোচনা সভা ও শিশুদের চিত্রাঙ্কনের আয়োজন

bresica news picনাজমুল হোসেন ,মিলান ইতালি থেকেঃ মিলানের ব্রেসিয়া বিএনপি মহান স্বাধীনতা দিবস উপলক্ষে আলোচনা সভা ও শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতার আয়োজন করেছে। ৫ এপ্রিল শনিবার বিকাল ৫ টায় স্থানীয় একটি রেস্টুরেন্টে ব্রেসিয়া বিএনপির সভাপতি খান হালিম এর সভাপতিত্বে সাধারণ সম্পাদক এ কে সাইফুদ্দিন শামিম এর পরিচালনায় আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন ইতালি বিএনপির ধর্ম বিষয়ক সম্পাদক ও পিস মেরিনা গ্রুপের ম্যানেজিং ডাইরেক্টর আব্দুল মান্নান হীরা। সভায় বক্তব্য রাখেন মিলান বিএনপির মহিলা সম্পাদিকা ফেরদৌসী আক্তার পলি ,সাবেক আহবায়ক কমিটির সদস্য আব্দুল আলিম,সাবেক আহবায়ক কমিটির সদস্য আবুল কালাম মাতব্বর,সাবেক আহবায়ক কমিটির সদস্য গাজী রফিক,বিএনপি নেতা জহিরুল হক,আলী রেজা খান,ফয়েজ খান লিঙ্কন,হাসান আল মেহদী,রিপন মুন্সী,আলমগীর শিকদার,মোহাম্মদ বাবুল,নাসিম,মোস্তফা মহসিন হিরু,বিল্লাল হোসেন,সুবাহান মিয়া,মনির হাকিদার,রেজাউল করিম,সাংগঠনিক সম্পাদক মহসিন বিপ্লব,ও সাংস্কৃতিক সম্পাদক মনির হোসেন খান, কামরুল হাসান প্রমুখ। 

বক্তারা বলেন, জিয়া যখন স্বাধীনতা ঘোষনা দিয়েছিলেন তখন নিজেকে রাষ্ট্র প্রধান হিসেবে স্বাধীনতার ঘোষনা দিয়েছিলেন। এটাই সঠিক ইতিহাস। শহীদ জিয়া হলেন স্বাধীনতা, সার্বভমত্ব ও জাতির প্রবর্তক। তাছাড়া জিয়াউর রহমান প্রথম নির্বাচিত রাষ্ট্রপ্রতিও ছিলেন এবং বাংলাদেশের প্রথম মহিলা প্রধানমন্ত্রী ও দেশনেত্রী বেগম খালেদা জিয়া। স্বাধীনতার ইতিহাসকে বিকৃত করার চেষ্টা করছে তাদের প্রতি হুশিয়ারী উচ্চারন করে বক্তারা বলেন ইতিহাস বিকৃতি করে জিয়ার নাম মুছে ফেলা যাবেনা। জিয়াউর রহমান, স্বাধীনাত ঘোষক, প্রথম রাষ্ট্রপ্রধান, ও বীর মুক্তিযোদ্ধা ছিলেন। দেশের প্রতিটি ক্রন্তিকালে জিয়া ও জিয়া পরিবার দেশের মানুষের পাশে ছিলেন এখনও আছেন, ভবিষতেও থাকবেন। সভায় অবৈধ স্বৈরাচার শেখ হাসিনা সরকারের পদত্যাগের দাবী করা হয়।
আনওয়ার হোসেন এর সার্বিক তত্ত্বাবধানে আলোচনা সভা শেষে শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয় এবং প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার তুলে দেন অনুষ্ঠানের প্রধান অতিথি আব্দুল মান্নান হীরা সহ ব্রেসিয়া বিএনপির নেতৃবৃন্দ।