বিশ্বনাথে ঘূর্নিঝড় কাচাঁঘর গাছপালার ক্ষতি

Thunderstorm Bishwanathতজম্মুল আলী রাজু, বিশ্বনাথঃ বিশ্বনাথে শনিবার রাতে ঘূর্নিঝড় হয়েছে। টিনসেডের কাঁচাঘর গাছপালা উপড়ে পড়েছে। ফলে অনেকেই দূভোগ পোহাতে হয়েছে। আকাশে ঢাক ও প্রবল বেড়ে বয়ে যাওয়া ঝড়ে বসতবাড়ির শিশু, বৃদ্ধরা আতংকে ঘুম থেকে জেগে আল¬াহ’র কাছে প্রার্থনা করেন। ঘরবাড়ি টিকে রাখতে মানত করেন। ঘন্টা ব্যাপী ঘূর্নি ঝড়ে উপজেলার পশ্চিম শ্বাসরাম, বিশ্বনাথেরগাঁও, ইলামেরগাঁও, নোয়াগাঁও, তেলিকোনা, গোমরাগুলসহ প্রায় গ্রামে সুপারী, কাঁঠাল, বাঁশ, ছোট ছোট গাছ, টিনসেডের ঘর, গোয়ালা উপড়ে পড়েছে। এতে ক্ষতি বেশী ক্ষতি হয়েছে মধ্যবিত্ত পরিবারের। গতকাল রবিবার অনেক জায়গায় দেখা যায় ঝড়ে পড়ে যাওয়া গাছপালা ও ঘর তৈরী করছেন। হঠাৎ করে এ ঝড়ে শ্রমিক সংকট দেখা দেয়। অনেকে আবার বেশী দামে কাজ করতে শুনা গেছে।
এ ব্যাপারে পশ্চিম শ্বাসরাম গ্রামের মো. লেবু মিয়া বলেন, ঘূর্নিঝড়ে গোয়ালা ও পাশ্ববর্তী বাড়িরগুলোর গাছপালা উপড়ে পড়েছে। এতে অনেকেই দূর্ভোগ পোহাতে হয়। তেলিকোনা গ্রামের নূরউদ্দিন বলেন, বাঁশ, গাছ, আধাপাকা টিনসেটের ঘর ঝড়ে পড়ে গেছে। এতে অনেকের ক্ষতি হয়েছে।
বিশ্বনাথেরগাঁও গ্রামের আব্দুস সালাম মুন্না বলেন, অসময়ে প্রবল বেগে ঝড়ে বিশেষ করে গাছপালার বেশ ক্ষতি হয়। তিনি বলেন, আমাদের গ্রামের বেশ কয়েটি বাড়ির গাছ ভেঙ্গে গেছে। ইলামেরগাঁও গ্রামের জামাল মিয়া বলেন, কদম, শিমুল, সুপারী, ররইগাছসহ বিভিন্ন জাতের গাছ উপড়ে পড়েছে।