সবুজ সিলেট সম্পাদকের বিরুদ্ধে মানহানিকর মামলা প্রত্যাহার দাবি সাংবাদিকসহ বিভিন্নমহলের

sabuj-sylhetসুরমা টাইমস ডেস্কঃ দৈনিক সবুজ সিলেট সম্পাদক-প্রকাশ ও সিলেট জেলা প্রেসকাব’র উপদেষ্টামন্ডলীর সদস্য মুজিবুর রহমানের ওপর সিলেটের শাহপরান থানায় উদ্দেশ্য প্রণোদিত হয়রানিমূলক মামলার তিব্র প্রতিবাদ ও নিন্দা জানিয়েছেন সিলেটসহ বিভিন্ন উপজেলার সাংবাদিক, রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ।

জেলা জাতীয় পার্টির নিন্দা
দৈনিক সবুজ সিলেটের সম্পাদক-প্রকাশক ও সিলেট জেলা প্রেসকাবের উপদেষ্টা মন্ডলির সদস্য মুজিবুর রহমানের উপর মিথ্যা ও ষড়যন্ত্রমূলক মামলা দায়েরের নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন সিলেট জেলা জাতীয় পার্টির নেতৃবৃন্দ।
গতকাল শুক্রবার নেতৃবৃন্দ এক বিবৃতিতে বলেন, বহুল প্রচারিত দৈনিক সবুজ সিলেটের সম্পাদক ও প্রকাশক মুজিবুর রহমানের ওপর একটি কল্পিত সাজানো মামলা দিয়ে অহেতুক হয়রানীর অপচেষ্টা করছেন শাহপরান থানার ওসি।
ওসি গণমাধ্যমের কন্ঠরোধের ষড়যন্ত্র লিপ্ত রয়েছেন উল্লেখ করে নেতৃবৃন্দ বলেন, অভিলম্বে ওই সাজানো মিথ্যা মামলা প্রত্যাহার করতে হবে। পাশাপাশি ষড়যন্ত্রকারী ওসিসহ ওই ঘটনায় জড়িতদের আইনের আওতায় নিয়ে আসতে প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তাদের উদ্যোগ নিতে হবে।
বিবৃতিদাতারা হলেন, জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ও সিলেট বিভাগীয় সমন্নয়কারী এটিইউ তাজ রহমান, জাতীয় পার্টির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক, সিলেট জেলার আহবায়ক আব্দুল্লাহ সিদ্দিকী, জেলার সদস্য সচিব উছমান আলী।
জকিগঞ্জ পৌর আওয়ামীলীগের নিন্দা, মামলা প্রত্যাহারের দাবি
দৈনিক সবুজ সিলেটের সম্পাদক ও প্রকাশক, সিলেট জেলা প্রেসকাবের উপদেষ্টা মন্ডলির সদস্য মুজিবুর রহমানের উপর মিথ্যা ও ষড়যন্ত্রমূলক মামলা দায়েরের নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন জকিগঞ্জ পৌর আওয়ামী লীগের নেতৃবৃন্দ।
গতকাল শুক্রবার নেতৃবৃন্দ এক বিবৃতিতে বলেন, বহুল প্রচারিত দৈনিক সবুজ সিলেটের সম্পাদককে একটি মিথ্যা কল্পিত চুরির মামলা দিয়ে সিলেট মহানগর পুলিশের শাহপরান থানার ওসি গণমাধ্যমের কন্ঠরোধের ষড়যন্ত্র করছেন। অভিলম্বে ওই মিথ্যা মামলা প্রত্যাহার ও ষড়যন্ত্রকারী ওসি অপসারণ দাবি করেন নেতৃবৃন্দ।
বিবৃতিদাতারা হলেন, জকিগঞ্জ পৌর আওয়ামী লীগের সভাপতি হাজী শামসুদ্দিন, সাধারণ সম্পাদক মুসলেহ উদ্দিন সুহেল, যুগ্ম সাধারণ সম্পাদক (এক) আব্দুল কাইয়ুম, যুগ্ম সাধারণ সম্পাক জাকির হোসেন মুকুল, ৪ নং ওয়ার্ড সভাপতি মুহিবুর রহমান, ৯ নং ওয়ার্ড সভাপতি ফারুক আহমদ।
বালাগঞ্জে বিভিন্ন মহলের নিন্দা
দৈনিক সবুজ সিলেট পত্রিকার সম্পাদক ও প্রকাশক মুজিবুর রহমানের ওপর উদ্দেশ্য প্রণোদিত হয়রানিমূলক মামলার তিব্র প্রতিবাদ ও নিন্দা জানিয়েছেন, বালাগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. আব্দাল মিয়া, বালাগঞ্জ সদর ইউনিয়নের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের যুগ্নসাধারণ সম্পাদক এমএ মতিন, উপজেলা বিএনপির সভাপতি কামরুল হুদা জায়গীরদার, বালাগঞ্জ উপজেলা প্রেসকাবের সভাপতি শাহাব উদ্দিন শাহীন, সাধারণ সম্পাদক এসএম সুহেল, গহরপুর রাইটার্স কাবের সভাপতি মো. জিলুর রহমান জিলু, সাধারণ সম্পাদক এস এম হেলাল।
পৃথক বার্তায় তাঁরা মুজিবুর রহমানের ওপর উদ্দেশ্য প্রণোদিত হয়রানিমূলক মামলার নিন্দা জানিয়ে অভিলম্বে প্রত্যাহারের দাবি জানান।

জগন্নাথপুর প্রেসকাবের নিন্দা
দৈনিক সবুজ সিলেট সম্পাদক-প্রকাশক মুজিবুর রহমানের উপর মিথ্যা মামলা দায়েরের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বিবৃতি দিয়েছেন জগন্নাথপুর প্রেসকাব নেতৃবৃন্দ। বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, সিলেটের জনপ্রিয় পত্রিকা সবুজ সিলেটের সম্পাদক-প্রকাশকের বিরুদ্ধে মিথ্যা সাজানো মামলা স্বাধীন দেশের সংবাদপত্রের উপর হুমকি স্বরূপ। সম্পাদক মুজিবুর রহমানের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবী জানিয়ে সুষ্টু তদন্তের মাধ্যমে মামলার বাদীর বিরুদ্ধে ব্যবস্থা গ্রহনে প্রশাসনের প্রতি জোর দাবি জানান।
বিবৃতিদাতারা হলেন জগন্নাথপুর প্রেসকাব সভাপতি জহিরুল ইসলাম লাল মিয়া, সহ-সভাপতি আব্দুল তাহিদ, আব্দুল ওয়াহিদ, সাধারন সম্পাদক মো. হুমায়ুন কবির, কোষাধ্যক্ষ রিয়াজ রহমান, প্রচার সম্পাদক মোহাম্মদ ইয়াকুব মিয়া প্রমুখ।
জগন্নাথপুর উপজেলা প্রেসকাবের নিন্দা
সিলেটের সর্বাধিক জনপ্রিয় পত্রিকা দৈনিক সবুজ সিলেট এর সম্পাদক ও প্রকাশক মুজিবুর রহমানের উপর মিথ্যা মামলা দায়েরের ঘটনায়ক্ষোভ প্রকাশ করেছেন জগন্নাথপুরে কর্মরত সাংবাদিকরা। সমাজে ক্ষোভ বিরাজ করছে।
এ ঘটনায় তীব্র নিন্দা জানিয়ে মামলাটি প্রত্যাহারের দাবি জানিয়ে বিবৃতি দিয়েছেন জগন্নাথপুর উপজেলা প্রেসকাবের সাংবাদিক উপদেষ্টা ওয়াহিদুর রহমান ওয়াহিদ, প্রেসকাব সভাপতি ডা. নয়ন রায়, সিনিয়র সহ-সভাপতি তখদ্দুছ আলী সুহেল, সহ-সভাপতি কুহিনুর ওয়াহিদ, সাধারণ সম্পাদক মো. শাহজাহান মিয়া, যুগ্ম-সম্পাদক হিফজুর রহমান তালুকদার জিয়া, হাছিনুর রশীদ ভূইয়া, সাহিত্য সম্পাদক মিছলুর রহমান, প্রচার সম্পাদক আনিসুর রহমান আবু, দপ্তর সম্পাদক শাহ এসএম ফরিদ, তথ্য ও গবেষনা সম্পাদক মীরজাহান মিজান, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক নীলপদ্ম রায়, সদস্য ডালিম আহমদ ভূইয়া, গোলাম সারোয়ার, আলী আছগর ইমন, আব্দুল মমিন প্রমুখ।
বিশ্বনাথের বিভিন্ন সংগঠনের নিন্দা
সিলেটের বহুল প্রচারিত দৈনিক সবুজ সিলেট সম্পাদক, প্রকাশক ও সিলেট জেলা প্রেসকাবের উপদেষ্ঠা মুজিবুর রহমানের বিরুদ্ধে উদ্ভট অভিযোগে মামলার তীব্র নিন্দা জানিয়েছেন বিশ্বনাথের বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ।
এক বিবৃতিতে নেতৃবৃন্দ বলেছেন, উদ্দেশ্য প্রনোদিত হয়ে মামলা করা হয়েছে দৈনিক সবুজ সিলেট সম্পাদক মুজিবুর রহমানের বিরুদ্ধে। একজন মিডিয়া ব্যক্তিত্বকে হয়রানি এবং হেয় প্রতিপন্ন করার জন্য ওই মামলা। নেতৃবৃন্দ মুজিবুর রহমান এর উপর দায়েরকৃত মামলা প্রত্যাহার করতে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন।
দৈনিক সবুজ সিলেট সম্পাদকের বিরুদ্ধে মামলার নিন্দা জানিয়েছেন, সিলেটস্থ বিশ্বনাথ ইয়াং সোসাইটির সভাপতি রওশন আহমদ, সাধারণ সম্পাদক তজম্মুল আলী রাজু, সাংগঠনিক সম্পাদক ফখরুল আহমদ, সহ-সম্পাদক রুহুল আমিন, সদস্য জয়নাল আবেদীন, কারিকোনা সমাজ কল্যাণ সংস্থার সভাপতি আব্দুল গণি, সাধারণ সম্পাদক মানিক আহমদ, বাতায়ন বিশ্বনাথের আহবায়ক এনামুল হক মামুন, যুগ্ন-আহবায়ক মাওলানা সাদ উদ্দিন আহমদ, সদস্য রফিক আহমদ রাজু, মাওলানা নোমান আহমদ, রফিকুল ইসলাম জাকারিয়া, হাসান ওলিউর রহমান, জাহেদ আহমদ জেহিন।
গোয়াইনঘাট প্রেসক্লাবের নিন্দা
দৈনিক সবুজ সিলেটের সম্পাদক ও প্রকাশক মুজিবুর রহমানের ওপর উদ্দেশ্য প্রণোদিত হয়রাণীমূলক মিথ্যা মামলা দায়েরের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন গোয়াইনঘাট প্রেসকাবের নেতৃবৃন্দ ও কর্মরত সাংবাদিকরা।
এক বিবৃতিদাতারা হলেন গোয়াইনঘাট প্রেসকাবের সভাপতি মনজুর আহমেদ, সাবেক সভাপতি এম এ মালেক, সাবেক সাধারণ সম্পাদক মিনহাজ উদ্দিন, সাধারণ সম্পাদক এম এ মতিন, যুগ্ম সম্পাদক জাকির হোসেন, আলী হোসেন, সাংগঠনিক সম্পাদক মোঃ করিম মাহমুদ লিমন, প্রচার ও অর্থ সম্পাদক দুর্ঘেষ চন্দ্র সরকার বাপ্পি, সাংবাদিক রফিক সরকার, ইলিয়াছ আকরাম, মো.ইব্রাহিম খলিল।
বিবৃতিতে নেতৃবৃন্দ সিলেট বিভাগের জনপ্রিয় দৈনিক পত্রিকা সবুজ সিলেটের সম্পাদক ও প্রকাশক মুজিবুর রহমানের ওপর থেকে হয়রাণীমূলক মিথ্যা মামলা প্রত্যারের দাবি জানান।